বিকাশ প্রিয় নাম্বার কি? বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

আপনি যদি বিকাশ প্রিয় নাম্বার সম্পর্কিত তথ্য সম্পর্কে অবগত হয়ে থাকেন, তাহলে নিশ্চয়ই বিকাশ প্রিয় নাম্বার সম্পর্কে যে সমস্ত তথ্য রয়েছে কিংবা যে সমস্ত অফার বর্ণিত হয়েছে সেগুলো সম্পর্কে জেনে নিতে চাইবেন।

বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করা থেকে শুরু করে বিকাশ প্রিয় নাম্বার সেটাপ করে নেয়ার সুবিধা এবং আরো যে সমস্ত বিষয়াদি রয়েছে সে সমস্ত বিষয়াদি সম্পর্কিত তথ্য জেনে নেয়ার জন্য আপনি চাইলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত দেখে নিতে পারেন।

বিকাশ প্রিয় নাম্বার আসলে কি?

আপনি যদি বিকাশ একাউন্ট থেকে অন্য আরেক একটি বিকাশ একাউন্টে লেনদেন করতে চান কিংবা সেন্ড মানি করতে চান তাহলে আপনাকে নিশ্চয়ই কিছু সেন্ড মানি চার্জ পরিবহন করতে হয়।

এক্ষেত্রে আপনি যদি Bkash Priyo Number সেটাপ করে নেন সে ক্ষেত্রে, কোন রকমের সেন্ড মানি চার্জ ছাড়া একদম ফ্রিতে এক নাম্বার থেকে অন্য নাম্বারে সেন্ড মানি করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

অর্থাৎ প্রতি মাসে একটি নির্দিষ্ট লিমিটের মধ্যে আপনি চাইলে আপনার একাউন্ট থেকে অন্য যেকোনো একটি বিকাশ একাউন্টে একদম বিনামূল্যে টাকা প্রেরণ করতে পারবেন কিংবা সেন্ড মানি করার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

বিকাশ প্রিয় নাম্বার হিসেবে কতটি নাম্বার সম্পৃক্ত করা যায়?

বিকাশ গ্রাহক যেকোনো একটি ক্যালেন্ডার মাসে Bkash Priyo Number হিসেবে সর্বোচ্চ পাঁচটি নাম্বার সম্পৃক্ত করতে পারবেন। তবে এক্ষেত্রে অবশ্যই খেয়াল রাখতে হবে নাম্বার সম্পৃক্ত করার ক্ষেত্রে কোন মার্চেন্ট কিংবা এজেন্টের নাম্বার যাতে সম্পৃক্ত না হয়।

যদি কোন ব্যক্তি কোন একটি মাসে ৫ নাম্বার সম্পৃক্ত করে নেন এবং পরবর্তীতে যদি আরেকটি নাম্বার সম্পৃক্ত করার ইচ্ছা পোষণ করেন তাহলে সেই ব্যক্তি চাইলে পূর্বের একটি নাম্বার রিমুভ করে অন্য আরেকটি নাম্বার সম্পৃক্ত করে নিতে পারবেন।

বিকাশ প্রিয় নাম্বারে লিমিট কত?

আপনি যদি বিকাশের প্রিয় নাম্বার সেটাপ করে নেন সে ক্ষেত্রে প্রতি ক্যালেন্ডার মাসে আপনি চাইলে সর্বোচ্চ ২৫,০০০ টাকা একদম বিনামূল্যে যে কোন নাম্বারে প্রেরণ করতে পারবেন।

অর্থাৎ এক মাসের জন্য আপনি সর্বোচ্চ ২৫ হাজার টাকা লিমিট পাবেন। এবং আপনি এই ২৫ হাজার টাকায় কোন রকমের চার্জ ছাড়া যে কোন নাম্বারে সেন্ড মানি করে নিতে পারবেন।

বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

এবার আপনি যদি এই সমস্ত সুবিধার জন্য Bkash Priyo Number সেটআপ করে নিতে চান, তাহলে এই বিকাশ প্রিয় নাম্বার সেটাপ করে নেয়ার পদ্ধতি আসলে কি?

আপনি চাইলে দুইটি ভিন্ন উপায়ে প্রিয় নাম্বার সেটাপ করে নিতে পারবেন, এর মধ্যে থেকে অন্যতম একটি উপায় হল বিকাশ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।

এই দুইটি ভাবে আপনি যদি প্রিয় নাম্বার সেটআপ করে নিতে চান, তাহলে সেই কাজটি যেভাবে সফল করে নিতে পারবেন সেই সংক্রান্ত যাবতীয় তথ্য আপনি চাইলে নিচে থেকে সংগ্রহ করে নিতে পারেন।

জেনে নিন: বিকাশ Priyo নাম্বার সেটাপ করার নিয়ম

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে প্রিয় নাম্বার সেটআপ করে নেয়ার যে বিষয়াদি রয়েছে সে সংক্রান্ত যাবতীয় তথ্য সংগ্রহ করে নিতে পারবেন এবং আপনি চাইলে খুব সহজেই মাত্র কয়েক মিনিটের মধ্যে কিংবা কয়েক সেকেন্ডের মধ্যে প্রিয় নাম্বার সেটা করে নিতে পারবেন।

আপনার হাতে যদি স্মার্ট ফোন থেকে থাকে বা বিকাশ সাপোর্ট কোন একটি মোবাইল ফোন থেকে থাকে তাহলে আপনি চাইলে বিকাশ এপ ব্যবহার করার মাধ্যমে এই সংযোগ সেটআপ করে নিতে পারবেন এবং এতে আপনার সময় বেঁচে যাবে।

আপনি যদি প্রিয় নাম্বার ছাড়া অন্য কোন নাম্বারে সেন্ড মানি করেন তাহলে সেন্ড মানি করার জন্য বিকাশের যে চার্জ রয়েছে সেই চার্জ প্রযোজ্য হবে।

আপনি যদি বিকাশ সেন্ড মানি চার্জ সংক্রান্ত যাবতীয় তথ্য জেনে নিতে চান, তাহলে সেই সংক্রান্ত যাবতীয় তথ্যাদি জেনে নেয়ার জন্য নিম্নলিখিত আর্টিকেলটি দেখে নিতে পারেন।

জেনে নিন: বিকাশ সেন্ড মানি চার্জ কত?

উপরে উল্লেখিত লিংকে ভিজিট করার মাধ্যমে বিকাশ সেন্ড মানি চার্জ সংক্রান্ত তথ্য সংগ্রহ করে নিতে পারবেন।

Scroll to Top