Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করা

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন, যে Bkash Priyo Number Setup করার মাধ্যমে বিকাশ প্রিয় নাম্বার আপনি ফ্রিতে টাকা প্রেরন করতে পারবেন।

বিকাশ একাউন্ট থেকে আপনি যদি ফ্রিতে সেন্ড মানি করতে চান, তাহলে বিকাশ Priyo নাম্বার যে রয়েছে সে সেই প্রিয় নাম্বারে এই সেবা উপভোগ করতে পারেন।

এই কাজটি করার জন্য প্রথমত আপনাকে Bkash Priyo Number Setup করে নিতে হবে এবং তারপর এই সমস্ত নাম্বারে, প্রতিমাসে কিছু লিমিটেশন এর মধ্যে ফ্রিতে সেন্ড মানি করতে পারবেন।

আমাদের মধ্যে এরকম অনেকেই আছেন, যারা কিনা ইতিমধ্যে বিকাশ প্রিয় নাম্বার সেটাপ করতে পারেননি, আর তাদের জন্য আজকের এই আর্টিকেলের সেটআপ করার নিয়ম সম্পর্কে জানানো হবে।

অ্যাপের মাধ্যমে Bkash Priyo Number Setup

একদম সহজে আপনি যদি বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করতে চান, তাহলে বিকাশের যে অফিশিয়াল অ্যান্ড্রয়েড কিংবা আইফোনের জন্য এভেলেবেল এপ রয়েছে, সেই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

বিকাশের এই অ্যাপটি ডাউনলোড করার পর এই অ্যাপটিতে লগ-ইন করে নিন এবং তারপরে আমার দেখানোর স্ক্রিনশট অনুযায়ী কাজ করুন।

অ্যাপটিতে লগইন করার পরে হোমপেজ, যেখান থেকে আপনি বিকাশ এপ কন্ট্রোল করবেন, সেখানে Priyo Number বলে একটি অপশন পাবেন সেই অপশন এর উপরে ক্লিক করুন।

Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

যখনই আপনি প্রিয় নাম্বার বলে যে অপশন আছে সেটি পাবেন, তখন অপশনটি উপরে ক্লিক করবেন তখন আপনার সামনে বিকাশ একাউন্টে যে লিমিট কিংবা প্রিয় নাম্বার যোগ করা লিমিট হয়েছে সেগুলো সম্পর্কে জানতে পারবেন।

এবার এই অ্যাপসটির নিচের দিকে “যোগ করুন” নামের অপশন পাবেন, সেই যোগ করুন নামের অক্ষরের উপরে ক্লিক করুন। তাহলেই প্রিয় নাম্বার যোগ করার ওখানে চলে যেতে পারবেন।

Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

যখনই আপনি যোগ করুন নামের যে অপশন রয়েছে তার উপরে ক্লিক করবেন, তখন আপনার কন্টাক্ট এ যে সমস্ত নাম্বার রয়েছে সে সমস্ত নাম্বার গুলো চলে আসবে।

অথবা আপনি চাইলে আপনার পছন্দমত যেকোনো একটি নাম্বার এখান থেকে যুক্ত করে নিতে পারবেন। নাম্বার যুক্ত করার জন্য যেকোনো একটি নাম্বার এর উপরে ক্লিক করুন, কিংবা মেনুয়ালি নাম্বার টাইপ করুন।

তাহলেই আপনি নাম্বারটি পাশে যে একটি ছোট আইকন দেখতে পাবেন, সে আইকন এর উপরে ক্লিক করলে আপনার রিকুয়েস্ট প্রসেস করা হবে।

Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

এবার একদম সর্বশেষে আপনার বিকাশ একাউন্টটি দিয়ে পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বার দিয়ে দিলেই প্রিয় নাম্বার সেট আপ হয়ে যাবে।

Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে ফ্রি সেন্ড মানি করার জন্য যে, প্রিয় নাম্বার রয়েছে, সেই প্রিয় নাম্বার সেটাপ করতে পারবেন।

মেনু কোড ডায়াল করে প্রিয় নাম্বার সেট আপ

এছাড়াও আপনার ফোন যদি বিকাশ এপ সাপোর্টেড না হয়, কিংবা কোন কারণে আপনি যদি বিকাশ এপ ডাউনলোড করতে না পারেন, তাহলে মেনু কোড ডায়াল করে ফ্রিতে প্রিয় নাম্বার সেটাপ করতে পারেন।

মেনু কোড ডায়াল করে ফ্রিতে প্রিয় নাম্বার সেটআপ করার জন্য প্রথমত *247# ডায়াল করুন।

যখনই আপনি এই কোড ডায়াল করে নিবেন তখন আপনার সামনে বিকাশের যে পরিপূর্ণ মেনু বার রয়েছে, সেই মেনু ওপেন হবে।

যখনই মেনু কোড ওপেন হবে, তখন এখান থেকে ৮ নাম্বার অপশন রয়েছে, অর্থাৎ My Bkash অপশনটি সিলেক্ট করে নিন।
Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

এবার আপনি যেহেতু প্রিয় নাম্বার সেটাপ করতে চান, সে জন্য এখানে যে ৪ নাম্বার অপশন অর্থাৎ Bkash Priyo Number রয়েছে, সেই প্রিয় নাম্বার সিলেক্ট করুন, অর্থাৎ 4 লিখে সেন্ড করুন।।

এর পরবর্তী পেইজে আপনি যেহেতু এই প্রিয় নাম্বারে সেন্ড মানি করতে চান, সে জন্য Send Money নামে যে প্রথম অপশন রয়েছে অর্থাৎ 1 লিখে তারপরে সেন্ড করুন।

Bkash Priyo Number Setup | বিকাশ প্রিয় নাম্বার সেটআপ করার নিয়ম

এর পরবর্তী পেজে আপনি যে প্রিয় নাম্বার অ্যাড করতে চান, সেই এড করার জন্য ১ লিখে তারপরে সেন্ড করুন।

এবার আপনি যে প্রিয় নাম্বার যুক্ত করতে চান, সেই প্রিয় নাম্বারে যে নাম রয়েছে সেই নামটি মেনশন করে দিন।

মনে রাখবেন, এখানে কোনো রকমের স্পেশাল ক্যারেক্টার ব্যবহার করবেন না এবং সর্বোচ্চ ৬ শব্দের মধ্যে নামটি দিতে হবে।

এবার আপনি যে প্রিয় নাম্বার যুক্ত করতে চান, সেই প্রিয় নাম্বারটি যথাযথভাবে বসিয়ে দিন এবং তার পরে সেন্ড বাটনে ক্লিক করুন।

এবার একদম সর্বশেষে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার রয়েছে, সেই পিন নম্বর যদি বসিয়ে দিন, তাহলে প্রিয় নাম্বার সেভ করা সম্পন্ন হয়ে যাবে।

আর এভাবেই আপনি চাইলে ২ টি উপায়ে বিকাশের যে প্রিয় নাম্বার রয়েছে সেই প্রিয় নাম্বার সেট আপ করে নিতে পারবেন।

Also Read:

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top