নগদ একাউন্ট দেখার নিয়ম – Nagad Account Check

আমাদের মধ্যে যে বা যারা ইতিমধ্যে নগদ একাউন্ট খুলে ফেলেছেন তারা নিশ্চয়ই Nagad balance check, বা নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জেনে নিতে চান।

আর আপনিও যদি নগদ একাউন্ট ব্যালেন্স চেক সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চান। তাহলে আজকেরে আর্টিকেল এর মাধ্যমে, কিভাবে নগদ একাউন্ট এর ব্যালেন্স চেক করা যায় সে সম্পর্কে জানতে পারবেন।

কাজেই আপনি যদি Nagad balance check সম্পর্কে জেনে নিতে চান তাহলে আজকের এই আর্টিকেলটি দেখে নিতে পারেন এবং দুইটি উপায়ে কিভাবে একাউন্ট ব্যালেন্স চেক করবেন।

ইউএসএসডি কোড নগদ একাউন্ট দেখার নিয়ম

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে নগদ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে নিম্নলিখিত তথ্যগুলোর দিকে লক্ষ্য রাখুন এবং সে অনুযায়ী কাজ করে একাউন্ট ব্যালেন্স চেক করে নিন।

এই কাজটি করার জন্য প্রথমত আপনার ফোনে ডায়াল প্যাড থেকে ডায়াল করুন *১৬৭#

CODE
*167#

যখনই আপনি উপরে উল্লেখিত ইউএসএসডি কোড ডায়াল করে নিবেন তখন আপনার সামনে একটি পেইজ ওপেন হবে।

এবার আপনি যদি নগদ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান তাহলে এখানে থাকা অনেকগুলো অপশন এর মধ্যে থেকে ‘My nagad‘ সিলেক্ট করার জন্য 7 চাপুন।

 

Nagad balance check Code

যখনই আপনি 7 চাপার মাধ্যমে অপশনটি সিলেক্ট করে নিবেন তখন আপনাদের সামনে নতুন আরেকটি পেইজ ওপেন হবে।

এবার আপনি যেহেতু ব্যালেন্স চেক করে নিতে চান সে জন্য প্রথম অপশনটি অর্থাৎ ‘Balance Enquiry‘ সিলেক্ট করে নিন।

 

নগদ একাউন্ট দেখার নিয়ম

ব্যালান্স ইনকোয়ারি অপশনটি সিলেক্ট করে নেয়ার পরে একদম সর্বশেষ স্টেপে আপনি চলে আসবেন, যেখানে আপনার নগদ পিন নাম্বার টাইপ করার মাধ্যমে একাউন্ট ব্যালেন্স দেখে নিতে পারবেন।

এবার একাউন্ট ব্যালেন্স দেখার জন্য আপনার নগদ একাউন্টের পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার লিখে দিন এবং তার পরে সেন্ড বাটনে ক্লিক করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম | Nagad Account Check Code

তাহলেই একদম সর্বশেষ স্টেপে আপনার নগদ একাউন্ট এর বর্তমান ব্যালান্স সম্পর্কে আপনি অবগত হতে পারবেন। এবং দেখে নিতে পারবেন বর্তমানে আপনার নগদ একাউন্টে কত টাকা ব্যালেন্স আছে।

 

মূলত উপরে উল্লেখিত উপায়ে কোনরকমে ডাটা খরচ করা ছাড়া শুধুমাত্র Nagad Code ডায়াল করে আপনি চাইলে যেকোনো ফোন থেকে নগদ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারেন।

নগদ অ্যাপ দিয়ে Nagad account check

এছাড়াও আপনি যদি নগদ একাউন্ট ব্যালেন্স চেক করার কাজ আরো বেশি সহজ ভাবে করতে চান, তাহলে আপনি চাইলে নগদে যে অফিশিয়াল অ্যাপ রয়েছে, সে এপ ব্যবহার করতে পারেন।

নগদ অফিশিয়াল অ্যাপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি নগদ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান তাহলে প্রথমত নিম্নলিখিত লিংক থেকে নগদ এর অফিশিয়াল অ্যাপ ডাউনলোড করে নিন।

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে যখন এপ ডাউনলোড করে নিবেন, তখন আপনি চাইলে আপনার নগদ অ্যাকাউন্ট ফোন নাম্বার এবং পাসওয়ার্ডের মাধ্যমে আপনার ডিভাইসে নগদ একাউন্ট লগইন করে নিন।

নগদ একাউন্ট লগইন করার কাজ সম্পন্ন হওয়ার পরে আপনি চাইলে নগদ একাউন্ট এর পরিপূর্ণ এক্সেস নিয়ে নিতে পারবেন

এবার আপনি যেহেতু ব্যালেন্স চেক করে নিতে চান সে জন্য এই অ্যাপটিতে প্রবেশ করার পরে একদম উপরের দিকে “ব্যালেন্স জানতে ট্যাপ করুন” নামের একটি অপশন পাবেন এই অপশনটির উপরে ক্লিক করুন।

 

নগদ একাউন্ট দেখার নিয়ম

যখনই আপনি এই অপশনটির উপরে ক্লিক করে দিবেন তখন সহজেই দেখে নিতে পারবেন, আপনার নগদ একাউন্টে বর্তমান কত টাকা ব্যালেন্স রয়েছে।

কাজেই আপনি যদি মাত্র এক ক্লিকের মাধ্যমে আপনার Nagad balance check করে নিতে চান তাহলে আপনি চাইলে খুব সহজেই নগদ এর অ্যাপ ব্যবহার করার মাধ্যমে একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারেন।

মূলত এই আর্টিকেলে দেখানো হয়েছে, কিভাবে আপনি চাইলে নগদ একাউন্ট এর এপের মাধ্যমে এবং ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে কিভাবে ব্যালেন্স চেক করবেন।

আর উপরে উল্লেখিত দুইটি উপায় যে কেউ চাইলে তাদের নগদ একাউন্ট চেক করে নিতে পারবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top