বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করে নিতে চান এবং জেনে নিতে চান এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম, তাহলে এই আর্টিকেল থেকে তা সম্পর্ক করতে পারবেন।

এখানে দুইটি বিষয়ে আলোচনা করা হবে। এর মধ্যে থেকে একটি হলো, আপনি এজেন্ট হলে কিভাবে টাকা পাঠাবেন এবং অন্যটি হলো এজেন্টের মাধ্যমে কিভাবে টাকা পাঠাবেন।

অর্থাৎ আপনি যদি বিকাশ নতুন এজেন্ট হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই টাকা পাঠানোর ক্ষেত্রে সমস্যার মধ্যে পড়তে পারেন। এছাড়াও আপনি যদি এজেন্টের মাধ্যমে টাকা পাঠাতে চান, তাহলে সে সমস্যা হলেও হতে পারে।

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

আপনি যদি একজন বিকাশ এজেন্ট হয়ে থাকেন তাহলে সেক্ষেত্রে আপনি যদি আরেকজনকে গ্রাহকের কাছে টাকা পাঠাতে চান, তাহলে সেই কাজটি কিভাবে করবেন?

একজন বিকাশ এজেন্ট হিসেবে আপনি যদি টাকা পাঠানোর কাজ সফলভাবে সম্পন্ন করতে চান , তাহলে আপনি চাইলে এই কাজটি দুইটি ভিন্ন উপায়ে সম্পন্ন করতে পারবেন।

এর মধ্যে থেকে একটি হলো বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।

বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে একজন এজেন্ট হিসেবে আপনি যদি টাকা পাঠাতে চান, তাহলে আপনাকে সর্বপ্রথম আপনার ফোন থেকে ডায়াল করতে হবে *২৪৭#। এই কোড ডায়াল করার পরে আপনার এজেন্ট মেনু ওপেন হয়ে যাবে।

যখনই আপনার বিকাশ একাউন্টের এজেন্ট ব্যাংক ওপেন হয়ে যাবে তখন আপনি এখান থেকে, Send money অপশন সিলেক্ট করার মাধ্যমে খুব সহজে টাকা পাঠাতে পারবেন।

এক্ষেত্রে আপনি যদি বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করেন, তাহলে সেই কাজটি আরও সহজভাবে করতে পারেন।

এজন্য আপনাকে বিকাশ এজেন্ট অ্যাপ এর মাধ্যমে ইনফরমেশন দিয়ে লগইন করতে হবে এবং তারপরে এখান থেকে টাকা পাঠানোর জন্য প্রত্যেকটি অপশন পেয়ে যাবেন।

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

অর্থাৎ আপনি চাইলে অ্যাপের মাধ্যমে টাকা টাকা ক্যাশ ইন করতে পারেন কিংবা বিটুবি টাকা ট্রান্সফার করার কাজ সফলভাবে সম্পন্ন করতে পারবেন।

মোট কথা হল, একজন এজেন্ট হিসেবে আপনি যদি আপনার সমস্ত কার্যক্রম সম্পন্ন করতে চান তাহলে আপনি চাইলে বিকাশ এজেন্ট অ্যাপ ব্যবহার করার মাধ্যমে সে কাজটি সম্পন্ন করতে পারেন।

বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠানোর নিয়ম

এবার আপনি যদি বিকাশ এজেন্ট থেকে টাকা পাঠাতে চান, তাহলে সেই কাজটি কিভাবে করবেন?

এই কাজটি করার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার নিকটস্থ যে বিকাশ এজেন্ট আউটলেট রয়েছে সেখানে চলে যেতে হবে। অর্থাৎ আপনার নিকটস্থ বিকাশ এজেন্ট এর দোকানে চলে যেতে হবে।

সেখানে চলে যাওয়ার পরে আপনি যেই নাম্বারে টাকা প্রেরণ করতে চান, সেই নাম্বারটি দিবেন এবং কত টাকা প্রেরণ করতে চান সেই টাকার এমাউন্ট তাদেরকে বলে দিবেন।

এখানে আপনাকে তাদেরকে একটি বিষয় সম্পর্কে তথ্য দিয়ে সহায়তা করতে হবে, আর সেটি হল; আপনি যেই নাম্বারে টাকা প্রেরণ করতে চাচ্ছেন সে নাম্বারটি আসলে পার্সোনাল নাকি এজেন্ট নাম্বার।

আপনার দেওয়া নাম্বারটি যদি পার্সোনাল হয়ে থাকে তাহলে আপনি তাদেরকে বলতে পারে এটি একটি পার্সোনাল নাম্বার এবং এই নাম্বারে এত টাকা প্রেরণ করতে হবে।

এবং তারপরে আপনি নির্দিষ্ট পরিমান টাকা পরিশোধ করার মাধ্যমে বিকাশ এজেন্টের মাধ্যমে খুব সহজেই আপনার নির্দিষ্ট গ্রাহকের কাছে টাকা পাঠাতে পারবেন।

উপরের আলোচনা করা হয়েছে, একজন এজেন্ট হিসেবে আপনি কিভাবে টাকা প্রেরন করতে পারবেন কিংবা এজেন্টের কাছ থেকে আপনি কিভাবে টাকা প্রেরণ করতে পারবে সেই সম্পর্কে তথ্য।

মোটকথা, বর্তমান সময়ে এই তথ্যটি সবারই জানার কথা। তারপরে আপনি যদি এই তত্ত্ব সম্পর্কে অবগত না হন কিংবা সেই সম্পর্কে দ্বিধাদ্বন্দ্ব অবস্থায় থেকে থাকেন, তাহলে আমাদের এই আর্টিকেলটি তো রয়েছেই।

এই আর্টিকেলে বর্ণনাকৃত তত্ত্ব থেকে আপনার প্রয়োজনীয় সমস্ত কিছু সংগ্রহ করে নিতে পারবেন এবং তারপরে আপনার পছন্দের নাম্বারে টাকা সেন্ড করতে পারবেন।

Scroll to Top