নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

মোবাইল ব্যাংকিং নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম কি? ঘরে বসে আপনি কিভাবে চাইলে নগদ একাউন্ট হালনাগাদ করতে পারবেন, সেই রিলেটেড তত্ত্ব পোস্টে আলোচনা করা হবে।

কিভাবে নিজেই নিজের একাউন্ট হালনাগাদ করবেন এবং এই সমস্ত কাজগুলো করার ক্ষেত্রে কি রকমের সমস্যার সম্মুখীন হতে পারেন, এবং সেগুলো কিভাবে সমাধান করবেন? সেই তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

আপনি হয়তো এই সম্পর্কে অবগত আছেন যে, আপনি চাইলে খুব সহজেই আপনার ডিভাইস থেকে মাত্র কয়েকটি ক্লিক করার মাধ্যমে অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন।

অ্যাকাউন্ট তৈরি করে নেয়ার জন্য প্রথমত আপনার মোবাইল ফোন থেকে যেকোনো সিম থেকে ডায়াল করুন *১৬৭#

নগদ কোড
*167#

যখনই, আপনি এই কী-ওয়ার্ডটি ডায়াল করে নিবেন তখন আপনার ডিভাইস থেকে নগদ একাউন্ট তৈরি হয়ে যাবে।

এবার আপনাকে নগদ একাউন্ট হালনাগাদ করতে হবে এবং একাউন্ট ভেরিফিকেশন করে নিতে হবে। যাতে করে অ্যাকাউন্ট তৈরি করার কাজটি যথাযথভাবে সম্পন্ন হয়ে যায়।

এপের মাধ্যমে নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

এই কাজটি যদি আপনি করতে চান, তাহলে প্রথমত প্লে স্টোর থেকে কিংবা অ্যাপেল স্টোর থেকে নগদ এর অফিশিয়াল অ্যাপ টি ডাউনলোড করে নিতে হবে।

এছাড়াও আপনি চাইলে নিম্নলিখিত লিংক ব্যবহার করার মাধ্যমে নগদ অফিশিয়াল অ্যাপ ডাউনলোড করে নিতে পারবেন।

Download For Android
Download for IOS

আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য নগদ এর অফিশিয়াল অ্যাপ টি ডাউনলোড করে নেয়ার কাজ সম্পন্ন হয়ে গেলে, এবার এই অ্যাপটির মধ্যে প্রবেশ করুন এবং আপনার ফোন নাম্বার এবং পিন নাম্বারটি দিয়ে দিন।

যেই মোবাইল নাম্বার থেকে আপনি নগদ একাউন্ট তৈরি করেছিলেন, সেই মোবাইল নাম্বারটি প্রথম বক্সে বসিয়ে দিন এবং তার পরবর্তী বক্সে অ্যাকাউন্ট তৈরি করার সময় যে পিন নাম্বার দিয়েছিলেন, সেই পিন নাম্বারটি বসিয়ে দিন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

এই দুটি ইনফর্মেশন সঠিকভাবে দেয়ার পরে নগদ একাউন্টে লগইন করে নিন। তাহলেই আপনি পরবর্তী ধাপে চলে যেতে পারবেন।

যখনই লগইন করে নেয়ার কাজ সম্পন্ন করে নিবেন, তখন নগদ এপের হোমপেজে চলে আসতে পারবেন এবং এখানে আপনি অনেকগুলো অপশন দেখতে পারবেন।

আপনি যেহেতু নগদ একাউন্ট হালনাগাদ করতে চান, সে জন্য নিচের দিকে “আমার নগদ” নামে যে অপশন পাবেন, সেই অপশনের উপরে ক্লিক করে দিন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

এবার আপনি আরেকটি ধাপে চলে আসতে পারবেন। যেখানে আপনি আপনার ইনফরমেশনগুলো সাবমিট করে দেয়ার মত অপশন পাবেন।

ইনফরমেশন গুলো সাবমিট করে দেয়ার জন্য “কেওয়াইসি পুনরায় জমা দিন” এর উপরে ক্লিক করে দিন।

নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম

যখন আপনি এই অপশনটি উপরে ক্লিক করে দিবেন, তখন আপনি আপনার ইনফরমেশন গুলো জমা দেয়ার মত অপশন পেয়ে যাবেন।

অর্থাৎ, আপনি যদি জাতীয় পরিচয় পত্রের মাধ্যমে আপনি নগদ একাউন্ট ভেরিফিকেশন করে নিতে চান, এটা দিয়ে করতে সামনের ছবি এবং পিছনের ছবি আপলোড করার মত অপশন পাবেন।

যথাযথভাবে ইনফরমেশনগুলো সাবমিট করে দিন এবং তার পরবর্তী পেইজে আপনার কাছে যে সমস্ত ডকুমেন্ট তারা চাইবে, সেগুলো যথাযথভাবে দিয়ে দিন।

সবশেষে, আপনার এনআইডি কার্ডের ছবি দেয়ার পরবর্তী পদক্ষেপে আপনার নিজের ছবি তুলে দিতে হবে। তাহলে, আপনার একাউন্ট ভেরিফিকেশন প্রসেসিং থাকবে।

যদি আপনার দেয়া সমস্ত ডকুমেন্ট সঠিক থেকে থাকে তাহলে তারা আপনার একাউন্টি ভেরিফাই করে নিবে। যাতে করে আপনার অ্যাকাউন্ট আপনি পরিপূর্ণভাবে এক্সেস হতে পারেন।

উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে যে কারও নগদ হালনাগাদ করতে পারবেন।

তারপরেও সমস্যা দেখা দিলে কি করবেন?

আমি শতভাগ গ্যারান্টি দিতে পারি যে আপনি যদি উপরে উল্লেখিত উপায়ে নগদ একাউন্ট হালনাগাদ করেন, তাহলে কোন রকমের সমস্যার মধ্যে পড়বেন না।

তার পরেও আপনি যদি অ্যাকাউন্ট কাজ করার ক্ষেত্রে কোনো রকমের সমস্যার মধ্যে পড়েন, তাহলে আপনি চাইলে নগদ কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করতে পারেন।

এক্ষেত্রে নগদ কাস্টমার কেয়ার নাম্বারে আপনি যদি যোগাযোগ করে নেন, তাহলে নগদ কাস্টমার কেয়ার আপনাকে রিলেটেড তথ্য দিয়ে সহায়তা করতে পারবে।

নগদ কাস্টমার কেয়ার নাম্বার হলো
16167

যদিও উপরে উল্লেখিত তথ্য অনুযায়ী আপনি যদি যথাযথভাবে কাজ করতে পারেন, তাহলে আপনাকে কাস্টমার কেয়ারের সহায়তা নিতে হবে না।

কারণ, এখানে যে ট্রিক্স আলোচনা করা হয়েছে সেটি একেবারে শতভাগ কাজে আসবে এবং এভাবেই আপনি চাইলে আপনার অ্যাকাউন্ট হালনাগাদ কাজ করতে পারবেন।

তার পরেও আপনি যদি অ্যাকাউন্ট নিয়ে কোনরকমে সমস্যার মধ্যে পতিত হন, তাহলে কাস্টমারকে নাম্বারে যোগাযোগ করেনিন। তাহলে তারা আপনাকে সেই রিলেটেড তথ্য দিয়ে সহায়তা করবে।

আশাকরি, নগদ একাউন্ট হালনাগাদ করার নিয়ম সম্পর্কে অবগত হতে পেরেছেন।

Scroll to Top