নগদ একাউন্ট দেখার নিয়ম – Nogod Code

আমাদের মধ্যে যে বা যারা নগদ একাউন্ট তৈরি করে ফেলেছেন, তারা নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে কিংবা নগদ কোড ( Nogod code ) সম্পর্কে জেনে নিতে চান।

Nogod code ডায়াল করে Nagad Account Check

Nogod code ডায়াল করার মাধ্যমে Nagad Account Check করে নিতে চাইলে, প্রথমে আপনার ফোনের ডায়াল পেড থেকে ডায়াল করুনঃ

Nogod Code
*167#

যখনই আপনি মেনু কোড ডায়াল করে নিবেন, তখন আপনার সামনে নতুন একটি পেজ ওপেন হবে। এখন যেহেতু আপনি একাউন্ট দেখে নিতে চান সে জন্য 7 নাম্বার অপশন অর্থাৎ “My Nagad” অপশনটি সিলেক্ট করে নিন।

এই অপশনে যাওয়ার জন্য 7 নিয়ে তারপরে সেন্ড বাটনে ক্লিক করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম | Nagad Account Check Code

যখনই আপনি এই অপশনে চলে যাবেন তখন আপনার সামনে আরো অনেকগুলো অপশন ওপেন হয়ে যাবে।

এবার আপনি যেহেতু নগদ একাউন্ট দেখতে চান সে জন্য প্রথম ১ অর্থাৎ Balance Enquiry অপশন সিলেক্ট করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম | Nagad Account Check Code

এবার আপনার নগদ একাউন্ট তৈরি করার সময় যে নগদ পিন দিয়েছিলেন, সেই পিন নাম্বারটি টাইপ করুন এবং তার পরে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করুন।

নগদ একাউন্ট দেখার নিয়ম | Nagad Account Check Code

যদি সমস্ত স্টেপ সঠিকভাবে পূরণ করতে পারেন, তাহলে একদম সর্বশেষ পেইজে আপনাকে নগদ একাউন্টে বর্তমানে যে ব্যালেন্স রয়েছে সেই ব্যালান্স সম্পর্কে জানিয়ে দেয়া হবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই নগদ মেনু কোড ডায়াল করার মাধ্যমে নগদ একাউন্ট দেখার কাজ সহজে সম্পন্ন করতে পারবেন।

অ্যাপের মাধ্যমে নগদ একাউন্ট দেখার নিয়ম

এছাড়াও কোন রকমের ইউএসএসডি কোড ডায়াল করা ছাড়াও একটিমাত্র ক্লিক করার মাধ্যমে আপনি যদি নগদ একাউন্ট দেখে নিতে চান, তাহলে এটি সহজেই করতে পারবেন।

ইউএসএসডি কোড ডায়াল করা ছাড়া Nagad Account Check করার জন্য নগদ অফিশিয়াল App  এর রয়েছে সেই অ্যাপটি ডাউনলোড করে নিন।

আপনার ফোনে যদি ইতিমধ্যে একটি ডাউনলোড করা থাকে তাহলে আপনার অ্যাকাউন্ট মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিন।

যখনই লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন আপনি এই অ্যাপটির হোমপেজে চলে যেতে পারবেন। এবং এখান থেকে আপনি একটি মাত্র ক্লিক করার মাধ্যমে ব্যালেন্স চেক করতে পারবেন।

অ্যাকাউন্ট চেক করে নেয়ার জন্য নগদ একাউন্টের একদম উপরের দিকে “ব্যালেন্স জানতে ট্যাপ করুন” নামের যে অপশন আছে সে অপশনটির উপরে ক্লিক করুন।

তাহলেই অটোমেটিকলি আপনাকে জানিয়ে দেয়া হবে কিংবা অটোমেটিকলি এই পেজটি রিফ্রেশ হবে, আপনার একাউন্টে বর্তমানে যত টাকা রয়েছে সেই টাকার পরিমাণ দেখিয়ে দেয়া হবে।

নগদ একাউন্ট দেখার নিয়ম কতটি?

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে নগদ একাউন্ট দেখে নেয়ার কাজ সম্পন্ন করে নিতে পারবেন, আর সেই দুইটি উপায় হল।

  • ইউএসএসডি কোড ডায়াল করে নগদ একাউন্ট দেখা।
  • এবং নগদ অ্যাপস এর মাধ্যমে Nagad Account Check

এই দুটি উপায়ে আমার মধ্যে থেকে আপনি যদি নগদ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে একাউন্ট দেখার কাজ সম্পন্ন করতে চান, তাহলে এটি খুব সহজেই করতে পারেন।

তবে আপনার ফোনে যদি না নগদ এপ সাপোর্ট না করে, তাহলে নগদ মেনু কোড ডায়াল করার মাধ্যমে এই কাজটি সহজেই করতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি জেনে নেয়া যাক, কিভাবে এই দুটি উপায়ে অর্থাৎ নগদ কোড এবং নগদ এর অফিশিয়াল এপসের মাধ্যমে নগদ একাউন্ট দেখার কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

এছাড়াও আরো কিছু কথা

নগদ একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জেনে নেয়ার পরে, আপনি সহজেই ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং নগদ এর অফিশিয়াল এপের মাধ্যমে নগদ একাউন্ট দেখে নিতে পারবেন।

এছাড়াও কোন রকমের জটিলতা ছাড়া আপনি যদি নগদ কোড ডায়াল করার মাধ্যমে নগদ একাউন্ট দেখে নিতে চান, তাহলে এই আর্টিকেলের মাধ্যমে, কিভাবে এই কাজটি করবেন সে সম্পর্কে জানতে পারবেন।

কাজেই আপনি যদি Nagad Account Check Code এবং Nogod Code সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি অবশ্যই শেষ পর্যন্ত দেখবেন।

আর নগদ একাউন্ট দেখার যদি টি সহজ পদ্ধতি রয়েছে, সেই দুইটি সহজ পদ্ধতি সম্পর্কে আশা করি আপনি এই আর্টিকেলের মাধ্যমে জেনে নিতে পেরেছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top