রকেট একাউন্ট দেখার নিয়ম ( ২টি উপায় )

আপনার যদি একটি রকেট অ্যাকাউন্ট থেকে থাকে তাহলে আপনি রকেট একাউন্ট সম্পর্কিত এর যাবতীয় কার্যক্রম সম্পন্ন করে নেয়ার পূর্বে অবশ্যই রকেট একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে জেনে নিতে চাইবেন।

কিভাবে খুব সহজেই আপনি কয়েকটি পদক্ষেপ অনুসরণ করার মাধ্যমে রকেট একাউন্ট দেখে নিতে পারবেন সেই রিলেটেড যাবতীয় তথ্য এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

রকেট একাউন্ট দেখার নিয়ম

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে রকেট একাউন্ট দেখে নেয়ার কাজ সম্পন্ন করতে পারেন। এর মধ্যে থেকে একটি উপায় হলো ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হল রকেট মোবাইল এপ ব্যবহার করার মাধ্যমে।

উপরে উল্লেখিত দুইটি উপায় এর মাধ্যমে কিভাবে আপনি খুব সহজেই আপনার কাংখিত কার্যক্রম সম্পন্ন করতে পারবেন, সেই সম্পর্কিত তথ্য নিচে থেকে জেনে নিতে পারেন।

ইউএসএসডি কোড ডায়াল করে রকেট একাউন্ট দেখার নিয়ম

আপনার হাতে থাকা মুঠোফোন থেকে আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার রকেট একাউন্ট দেখে নিতে চান, তাহলে সেই কাজটি কিভাবে সম্পন্ন করবেন?

রকেট কোড কিংবা রকেট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে একাউন্টে দেখে নিতে হলে আপনাকে সর্ব প্রথমে আপনার মোবাইল ফোন থেকে ডায়াল করতে হবে *৩২২#

যখনই আপনি উপরে উল্লেখিত ইউএসএসডি কোড ডায়াল করে নিবেন তখন আপনার সামনে রকেট এর মেনু কোড ওপেন হয়ে যাবে। যেখান থেকে আপনি রকেটের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

এবার আপনি যেহেতু রকেট একাউন্ট সম্পর্কিত যাবতীয় তথ্য জেনে নিতে চান সে জন্য আপনাকে সর্বপ্রথম “5” বা My Acc অপশনটি সিলেক্ট করে নিতে হবে।

সেজন্য আপনার মোবাইল ফোনের কিবোর্ড থেকে প্রেস করুন 5 এবং তার পরে সেন্ড বাটনে ক্লিক করে দিন।

রকেট একাউন্ট দেখার নিয়ম ( ২টি উপায়)

এবার আপনি যেহেতু আপনার একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান, সে জন্য আপনাকে ” 1 ” অর্থাৎ Balance অপশনটি সিলেক্ট করে নিতে হবে।

এবার আপনার রকেট একাউন্টের যে পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বার যথাযথভাবে বসিয়ে দিতে হবে এবং তার পরে পুনরায় সেন্ড বাটন এর উপরে ক্লিক করে দিতে হবে।

রকেট একাউন্ট দেখার নিয়ম ( ২টি উপায়)

যদি আপনার দেয়া পিন নাম্বার সঠিক থেকে থাকে তাহলে আপনি এর পরবর্তী পেজে আপনার রকেট একাউন্টের ব্যালেন্স কত টাকা রয়েছে, সেই রিলেটেড সম্পূর্ণ তথ্য জেনে নিতে পারবেন।

উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই রকেট ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে রকেট অ্যাকাউন্ট সম্পর্কিত যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে পারবেন কিংবা একাউন্ট চেক করে নিতে পারবেন।

রকেট অ্যাপ ব্যবহার করে অ্যাকাউন্ট চেক

এছাড়াও আপনি যদি খুব কম সময়ে এবং একটি ক্লিক করার মাধ্যমে আপনার রকেট একাউন্ট চেক করে নিতে চান, তাহলে সেই কাজটি করার জন্য আপনি রকেট মোবাইল অ্যাপ ব্যবহার করতে পারেন।

সেজন্য আপনাকে সর্বপ্রথম রকেট অ্যাপ ডাউনলোড করে নিতে হবে এবং তারপরে সেখানে আপনার মোবাইল নাম্বার এবং পিন নাম্বার দিয়ে লগইন করে নিতে হবে।

লগইন করে নেয়ার কাজ সফলভাবে সম্পন্ন হয়ে যাওয়ার পরে আপনি রকেট অ্যাপ এর ড্যাশবোর্ডে চলে আসতে পারবেন এবং এখানে আপনার রকেট অ্যাকাউন্ট সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে পারবেন।

এবার আপনি যদি একাউন্ট ব্যালেন্স দেখে নিতে চান, তাহলে একদম উপরের দিকে Tap for Balance অপশনের উপরে ক্লিক করে দিন।

যখন আপনি এই অপশন এর উপরে ক্লিক করে দিবেন তখন আপনি কয়েক সেকেন্ডের মধ্যেই আপনার রকেট একাউন্ট ব্যালেন্স দেখে নিতে পারবেন।

শেষ কথাঃ আপনি যদি সবচেয়ে কম সময়ের মধ্যে আপনার রকেট একাউন্ট দেখার কাজ সম্পন্ন করে নিতে চান তাহলে আপনি চাইলে রকেট মোবাইল অ্যাপ ব্যবহার করতে পারেন।

তবে রকেট মোবাইল এপ ব্যবহার করার ক্ষেত্রে আপনাকে হয়তো কিছু ডাটা চার্জ দিতে হবে। যদিও আপনি ডাটা চার্জ দিবেন, তারপরেও আপনি সবচেয়ে কম সময়ে এবং দ্রুততার সাথে একাউন্ট চেক করে নেয়ার কাজ সম্পন্ন করতে পারেন।

তবে আপনার কাছে যদি স্মার্টফোন না থেকে থাকে তাহলে আপনি মুঠোফোন ব্যবহার করার মাধ্যমে রকেট ইউএসএসডি কোড ডায়াল করে অ্যাকাউন্ট চেক করে নিতে পারবেন।

Scroll to Top