Bkash Ekyc App Download | What is Bkash ekyc?

আপনি কি Bkash ekyc app এর নাম কখনো শুনেছেন? কিংবা আপনি কি জানেন যে বিকাশ ই কেওয়াইসি এর কাজটি কিংবা কারা এই অ্যাপটি ব্যবহার করতে পারবে?

বিকাশ থেকে আপনি চাইলে বিভিন্ন রকমের সেবা নিতে পারবেন, এবং বিকাশ এর একজন স্পেশাল গ্রাহক হিসেবে বা আপনি চাইলে বিকাশ এজেন্ট হিসেবে রয়েছে সেই সেবা উপভোগ করতে পারব।

এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে Bkash ekyc app সম্পর্কে। এছাড়াও আলোচনা করা হবে এপটি কারা ব্যবহার করতে পারবে এবং এই অ্যাপটির মাধ্যমে কি কি কাজ সম্পন্ন করা যাবে।

আপনি যদি এই সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখে নিন এবং জেনে নিন এই সম্পর্কে বিস্তারিত তথ্য।

Bkash ekyc আসলে কি?

আপনি যদি বিকাশের একজন এজেন্ট হয়ে থাকেন, বা তা হওয়ার ইচ্ছা পোষণ করেন তাহলে এজেন্ট এর কাজ আরো সহজ করার জন্য এই এপটি তৈরি করা হয়েছে।

অর্থাৎ বিকাশ এজেন্ট এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন এবং একটি মূলত বিকাশের যে ডিস্ট্রিবিউটর সেন্টার রয়েছে সেই ডিস্ট্রিবিউটর সেন্টার থেকে প্রভাইড করা হবে।

এই অ্যাপটি মূলত সাধারন কোন গ্রাহকদের জন্য প্রযোজ্য নয়। শুধুমাত্র এজেন্ট ব্যবহারকারীদের জন্য এই অ্যাপটি ব্যবহার করার বৈধতা রয়েছে।

বিকাশ ই কেওয়াইসি এর সুবিধা

আপনি যদি একজন এজেন্ট হয়ে থাকেন, তাহলে এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে আপনি নানামুখী সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এই অ্যাপটি সম্পর্কে আমরা সর্বশেষ যে তথ্য সংগ্রহ করতে পেরেছি সেই তথ্য হলো আপনি চাইলে এটি ব্যবহার করার মাধ্যমে নতুন একাউন্ট রেজিস্টার করে নিতে পারবেন।

একজন এজেন্ট হিসেবে যদি কোনো গ্রাহক বিকাশ একাউন্ট তৈরি করার জন্য আপনার কাছে আসে, তাহলে আপনি সহজেই এই অ্যাপটি ব্যবহার করার মাধ্যমে যে কোনো গ্রাহকের অ্যাকাউন্ট তৈরি করে দিতে পারবেন।

যার আইডি কার্ড কিংবা ফোন নাম্বার দিয়ে ইতিমধ্যে দিয়ে বিকাশ একাউন্ট খোলা হয়নি, সে আইডি কার্ড এবং ফোন নাম্বার দিয়ে বিকাশ একাউন্ট তৈরি করে দিতে এই একটি অনন্য ভূমিকা পালন করে।

এছাড়াও আপনি যদি নিজের জন্য বিকাশ একাউন্ট তৈরী করতে চান, তাহলে এই Bkash ekyc app ব্যবহার করার মাধ্যমে সহজেই নিজের ইচ্ছামত বিকাশ একাউন্ট তৈরী করতে পারবেন এবং কন্ট্রোল করতে পারবেন।

বিকাশ ই কেওয়াইসি অ্যাপটি ব্যবহার করার ক্ষেত্রে আরো যে সমস্ত সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন, সেগুলো সম্পর্কে আপনি মূলত বিকাশের এজেন্ট ডিস্ট্রিবিউটর রয়েছে তাদের কাছ থেকে জেনে নিতে পারবেন।

তবে পাবলিক করা তথ্য অনুযায়ী এপটি সহায়তায় আপনি শুধুমাত্র নতুন গ্রাহকের জন্য বিকাশ একাউন্ট খুলে দিতে পারবেন এবং নিজের জন্য বিকাশ একাউন্ট রেজিস্ট্রেশন করতে পারবেন।

Bkash ekyc App Download

আপনি যদি বিকাশের একজনের এজেন্ট হয়ে থাকেন তাহলে আপনি এই অ্যাপটি ডাউনলোড করতে পারবেন এবং ব্যবহার করার বৈধতা পাবেন।

আপনি চাইলে এই অ্যাপটি বিকাশ এর ডিস্ট্রিবিউটর সেন্টার রয়েছে যেখান থেকে এজেন্ট কন্ট্রোল করা হয়, সেখান থেকে কালেক্ট করে নিতে পারবেন।

এছাড়াও আপনি যদি এটা মনে করেন যে আপনি এই অ্যাপটি ব্যবহার করার জন্য বৈধ একজন ব্যবহারকারী কিংবা আপনি এই অ্যাপসটির এক্সেস নিতে পারবেন তাহলে নিম্নলিখিত লিংক থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।

Download APP

 

উপরে উল্লেখিত লিঙ্ক থেকে আপনি চাইলে বিকাশ কেওয়াইসি ডাউনলোড করে নিতে পারবেন এবং বিকাশ এজেন্ট ব্যবহারকারী হিসেবে এই অ্যাপসটির সম্পূর্ণ এক্সেস নিতে পারবেন।

আশাকরি বিকাশ ই-কেওয়াইসি সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পেরেছেন।

Also Read:

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top