বিকাশ লেনদেন স্টেটমেন্ট দেখার নিয়ম

আপনি যদি বিকাশের মাধ্যমে লেনদেন করেন তাহলে নিশ্চয়ই বিকাশ লেনদেন স্টেটমেন্ট সম্পর্কে জানতে চাইবেন। অর্থাৎ লেনদেন করার পরে আপনি যে লেনদেন করেছেন তার হিসাব সম্পর্কে জানতে চাইবেন।

কখন কি ট্রানজেকশন করেছেন সেই ট্রানজেকশন হিসাব ও কিংবা লেনদেন স্টেটমেন্ট সম্পর্কে জেনে নিতে চাইলে এই আর্টিকেলটি দেখে নিতে পারেন।

বিকাশ লেনদেন স্টেটমেন্ট জানার উপায়

আপনি চাইলে দুইটি কার্যকরী উপায় বিকাশ লেনদেন স্টেটমেন্ট সম্পর্কে অবগত হতে পারবেন। এবং এই দুটি উপায় হলঃ

  • বিকাশ এপ এর মাধ্যমে।
  • বিকাশ কাস্টমার কেয়ারের নাম্বার এর মাধ্যমে।

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বারে এই সম্পর্কে জেনে নেয়া অন্যান্য বিষয়ের মত খুবই জটিল একটি প্রক্রিয়া এবং এতে আপনার প্রচুর টাকা-পয়সা খরচ হবে।

তবে আপনি যদি বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে স্টেটমেন্ট দেখে নিতে চান, তাহলে সেটি খুব সহজে দেখে নিতে পারবেন।

বিকাশ অ্যাপের মাধ্যমে বিকাশ লেনদেন দেখার নিয়ম

বিকাশ এপ এর মাধ্যমে আপনি যদি লেনদেনের স্টেটমেন্ট সম্পর্কে জেনে নিতে চান, তাহলে আপনাকে প্রথমত বিকাশ অ্যাপ ডাউনলোড করতে হবে অথবা এপ যদি আপনার ফোনে থাকে তাহলে তাতে প্রবেশ করতে হবে।

যদি আপনার ফোনে পূর্বে থেকে বিকাশ অ্যাপ ডাউনলোড করা থেকে থাকে তাহলে আপনার বিকাশ একাউন্টের ফোন নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে বিকাশ এপ এ লগইন করে নিন।

যখনই বিকাশ এপ এর মধ্যে লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন তখন আপনি বিকাশের হোমপেজে চলে যেতে পারবেন।

যখনই আপনি বিকাশ এপ এর মধ্যে লগইন করে নিবেন তখন ডান পাশে বিকাশ আইকন দেখতে পাবেন সেই আইকনের উপরে ক্লিক করতে হবে। এবং তারপর এখানে অনেকগুলো অপশন এর মধ্যে স্টেটমেন্ট নামের একটি অপশন পাবেন।

বিকাশ লেনদেন স্টেটমেন্ট দেখার নিয়ম

যখনই আপনি স্টেটমেন্ট নামের অপশনটির উপরে ক্লিক করে দিবেন তখন আপনার করা সর্বশেষ ট্রানজেকশন গুলো দেখতে পারবেন।

বিকাশ ব্যবহার করার মাধ্যমে আপনি সর্বশেষ কতগুলো ট্রানজেকশন করেছেন, সেই ট্রানজিশনাল একটি হিসাব দেখতে পারবেন এবং ট্রানজেকশন লিমিট সম্পর্ক দেখতে পারেন।

কাস্টমার কেয়ার নাম্বার এর মাধ্যমে

এছাড়াও আপনি যদি কাস্টমার কেয়ার নাম্বার এ কল করার মাধ্যমে বিকাশ লেনদেন স্টেটমেন্ট সম্পর্কে জেনে নিতে চান, তাহলে আপনাকে প্রথমত বিকাশ কাস্টমার কেয়ার নাম্বারে কল করতে হবে।

বিকাশ কাস্টমার কেয়ার নাম্বার কল করার জন্য আপনাকে অবশ্যই আপনার বিকাশ নাম্বারটি বেছে নিতে হবে এবং বিকাশ নাম্বার থেকে কাস্টমার কেয়ার নাম্বারে কল করে দিতে হবে।

যখনই আপনি বিকাশ কাস্টমার কেয়ার নাম্বারে কল করে দিবেন, তখন আপনি তাদেরকে লেনদেন স্টেটমেন্ট সম্পর্কে জানার জন্য অবগত করুন।

তাহলে সবকিছু ঠিক থাকলে বিকাশ কাস্টমার প্রতিনিধি আপনাকে সর্বশেষ লেনদেন সম্পর্কে জানিয়ে দেবে।

আর উপরে উল্লিখিত দুটি উপায়ে আপনি চাইলে খুব সহজেই আপনার বিকাশ একাউন্ট থেকে লেনদেনকৃত সমস্ত স্টেটমেন্ট দেখতে পারবেন।

Scroll to Top