Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক

আপনার বিকাশ একাউন্টে যদি টাকা থেকে থাকে তাহলে বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার যে প্রসেস রয়েছে সেই BKash Account Balance Check code করার প্রসেস সম্পর্কে জানার প্রয়োজন হয়।

আজকের এই আর্টিকেলের মূলত বিস্তারিত আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে বিকাশ এবং বিকাশ এপস ব্যবহার করার মাধ্যমে BKash Account Check code করে নিতে পারবেন।

এই সম্পর্কে আপনি যদি বিস্তারিত তথ্য জেনে নিতে চান তাহলে এই আর্টিকেলটি একদম শেষ পর্যন্ত দেখে নিন এবং জেনেনিন বিকাশ একাউন্ট চেক করার প্রসেস সম্পর্কে।

BKash Account Balance Check Code মাধ্যমে

আপনার হাতে যদি স্মার্টফোন না থাকে, কিংবা আপনার ফোনে যদি বিকাশের অফিশিয়াল এপ সাপোর্টেড না হয়, তাহলে আপনি চাইলে বিকাশ কোডের মাধ্যমে বিকাশে একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার জন্য নির্দিষ্ট কোন মোবাইলের প্রয়োজন হবে না, আপনি চাইলে সিম সাপোর্টেড যেকোনো ফোন থেকে ইউএসএসডি কোড ডায়াল করে চেক করে নিতে।

Also read:

মোবাইল ফোনের মাধ্যমে একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চাইলে প্রথমে আপনার নির্দিষ্ট সিম থেকে ডায়াল করুনঃ *247#

বিকাশে মেনু কোড টাইপ করার পরে আপনার সামনে বিকাশের সম্পূর্ণ মেনু স্ট্রাকচার ওপেন হবে, সেখান থেকে আপনার পছন্দের কাজগুলো সম্পন্ন করতে পারবেন।

যেহেতু আপনি একাউন্ট ব্যালেন্স চেক করতে চান, সে জন্য প্রথমত My bkash যে নাম্বারটিতে রয়েছে সেই নাম্বার অর্থাৎ “8” লিখে তারপরে পরে সেন্ড বাটনে ক্লিক করুন।

Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক
Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক

৮ নাম্বার অপশন সিলেক্ট করার পর যখন আপনি সেন্ড করে দিবেন তখন আপনার সামনে নতুন আরেকটি পেজ ওপেন হবে। সেখান থেকে আপনি আরও বিভিন্ন কাজ সম্পাদন করতে পারবেন।

যেহেতু, আপনি শুধুমাত্র ব্যালেন্স স্টেটমেন্ট চেক করতে চান, সে জন্য এখানে থাকা অনেকগুলো অপশন এর মধ্যে Check Balance নামের অপশন টি কত নাম্বারে রয়েছে সেই নাম্বারটি লিখে তারপর সেন্ড বাটনে ক্লিক করুন।

আপনি লক্ষ্য করলে দেখতে পারবেন, Check Balance নামের যে অপশন রয়েছে সেই অপশনটি 1 নম্বর পজিশনে রয়েছে, তাই এখানে থাকা বক্সটিতে 1 টাইপ করে তার পরে সেন্ড করে দিন।

Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক
Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক

যখনই আপনি ১ লিখে সেন্ড করে দিবেন তখন আপনার সামনে আরেকটি পেইজ ওপেন হবে । যে এই পেইজটিতে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বারটি যথাযথ ভাবে বসিয়ে দিতে হবে।

এই অপশনটিতে আপনার পিন নাম্বার বসিয়ে তারপরে সেন্ড বাটনে ক্লিক করুন।

Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক
Bkash Account Balance Check Code | বিকাশ একাউন্ট চেক

যখনই আপনার পিন নাম্বার সফলভাবে বসিয়ে দিবেন, তখন আপনার একাউন্টে বর্তমান সময়ে যত টাকা ব্যালেন্স রয়েছে সেই ব্যালেন্সের পরিমাণ দেখে নিতে পারবেন।

"Bkash

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই বিকাশের যে মেনু কোড করেছে সেই মেনু কোডের মাধ্যমে বিকাশ ব্যালেন্স চেক করে নিতে পারবেন।

সমস্ত বিষয়গুলি এক নজরে

মেনু কোড ডায়াল করার মাধ্যমে বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করার যে সমস্ত প্রসেস রয়েছে, সেসমস্ত প্রসেস নিচে থেকে এক নজরে দেখে নিন।

  • সর্বপ্রথম আপনার বিকাশ সাপোর্টেড সিম থেকে ডায়াল করুন *247#
  • এরপরে আপনার সামনে বিকাশের সম্পূর্ণ মেনু ওপেন হবে। এখান থেকে আপনাকে 8 অপশনটা My BKash নামের অপশনটি সিলেক্ট করে নিতে হবে।
  • এরপরে যেহেতু আপনি একাউন্ট ব্যালেন্স চেক করতে চান তাই ১ অপশন অর্থাৎ Check Balance অপশনটি সিলেক্ট করে নিতে হবে।
  • এর পরবর্তী পেজে আপনার বিকাশ একাউন্টে পাসওয়ার্ড রয়েছে, সেই পাসওয়ার্ড যথাযথভাবে বসিয়ে দিয়ে তার পরে সেন্ড বাটনে ক্লিক করতে হবে।
  • একদম সর্বশেষ পর্যায়ে আপনি আপনার বিকাশ একাউন্ট ব্যালেন্স দেখে নিতে পারবেন।

অ্যাপের মাধ্যমে বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক

এছাড়াও বিকাশের যে অফিশিয়াল অ্যাপস রয়েছে এই অ্যাপসের মাধ্যমে আপনি চাইলে সহজেই কোনরকমে কোড ডায়াল করা ছাড়া BKash Account Balance Check code করে নিতে পারবেন।

অ্যাপসের মাধ্যমে বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার জন্য প্রথমে বিকাশের অ্যাপসটি নিম্নলিখিত লিংক থেকে ডাউনলোড করে নিন।

Download APP

 

অ্যাপ ডাউনলোড করার কাজ সম্পন্ন হয়ে গেলে এবার আপনার বিকাশ একাউন্ট নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে অ্যাপসটিতে লগ-ইন করে নিন। তাহলেই হোম পেইজে আপনি একাউন্ট ব্যালেন্স চেক করার অপশন পাবেন।

যখনই, আপনি অ্যাকাউন্ট নাম্বার এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে দেবেন তখন এই মাই বিকাশ এপসের একসেস নিতে পারবেন এবং এখানে থাকা “ব্যালেন্স জানতে টাইপ করুন” নামের যে বাটন রয়েছে তা উপরে ক্লিক করে ব্যালেন্স নিতে পারবেন।

মাত্র একটি ক্লিক করার মাধ্যমে আপনি যদি বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান, তাহলে বিকাশ এপস এর কোন বিকল্প নেই।

সেজন্য যদি আপনার সিমে বিকাশ অ্যাপ সাপোর্ট করে থাকে, তাহলে সবার আগে অ্যাপসটি ডাউনলোড করে নিবেন।

আর এটি হলো মূলত দুটি উপায়ে বিকাশ একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার যে সম্পূর্ণ প্রসেস রয়েছে, সেই প্রসেস সম্পর্কে বিস্তারিত তথ্য।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top