বিকাশ একাউন্ট কার নামে আছে? জেনে নিন সহজেই

কোন কারণে আপনি যদি এটা জেনে নিতে চান, বিকাশ একাউন্ট কার নামে আছে, তাহলে আজকের এই আর্টিকেলটি দেখার মাধ্যমে এই সম্পর্কে ক্লিয়ার হয়ে যেতে পারেন।

অর্থাৎ বিকাশ একাউন্ট কার নামে আছে এটা জানার যদি প্রয়োজন হয়ে থাকে এবং আপনি যদি সে কারো বিকাশ একাউন্টের মালিকানা সম্পর্কে জেনে নিতে চান, তাহলে আপনাকে কিছু পদ্ধতি অনুসরণ করতে হবে।

কারণ ডাইরেক্টলি আপনি যদি কোন একটি প্রতিষ্ঠানে গিয়ে অ্যাকাউন্টটি কার নামে আছে সম্পর্কে জেনে নিতে চান, তাহলে সেটি জেনে নেয়া সম্ভব নয়।

এক্ষেত্রে নিম্নলিখিত পদ্ধতি অনুসরণ করতে হবে এবং একাউন্টের মালিকানা সম্পর্কে নিশ্চিত হয়ে যেতে হবে।

বিকাশ একাউন্ট কার নামে আছে কিভাবে জানবে?

আপনি যদি বিকাশ হেল্পলাইন নাম্বারে কল করেন তাহলে বিকাশ হেল্পলাইন নাম্বারে এই সম্পর্কে কোন রকম সহায়তা পাবেন না।

কারণ, আপনি যদি তাদেরকে একাউন্ট এর মালিকানা সম্পর্কে জেনে নিতে বলেন, তাহলে তারা আপনাকে মালিকানা সম্পর্কে কোনো রকমের সহায়তা করবে না।

এক্ষেত্রে আপনাকে বিকল্প পদ্ধতি অনুসরণ করতে হবে একাউন্ট এর মালিকানা জেনে নেয়ার জন্য।

তাহলে এবার জেনে নেয়া যাক বিকল্প পদ্ধতি সম্পর্কে যে পদ্ধতি অনুসরণ করার মাধ্যমে আপনি একাউন্ট এর মালিকানা সম্পর্কে জেনে নিতে পারবেন।

বিকাশ একাউন্ট কার নামে আছে জানার উপায়

বিকাশ একাউন্ট এর মালিকানা সম্পর্কে জেনে নেয়ার জন্য আপনাকে প্রথমত আপনার আশেপাশে যে কোন একটি বিকাশ হেল্পলাইন কেন্দ্রে চলে যেতে হবে।

অর্থাৎ বিকাশ সাপোর্ট দেয়ার যে সমস্ত অফিস রয়েছে, সে সমস্ত অফিসের মধ্যে থেকে আপনার আশেপাশে থাকা যেকোনো একটি অফিসে চলে যেতে হবে।

সেই অফিসে চলে যাওয়ার পরে এবার আপনাকে তাদেরকে এই সম্পর্কে বিস্তারিত বলতে হবে যে আপনার বিকাশ একাউন্ট এর মালিকানা সম্পর্কে জেনে নিতে চান।

তারপরে তারা যদি আপনাকে প্রয়োজনীয় কাগজপত্র দেয়ার কথা বলে এবং ওই বিকাশ একাউন্টের মালিকানা জানিয়ে দেয়, তাহলে আপনাকে ওই মালিকানার ব্যক্তির সাথে সম্পর্কিত কোন একটি ডকুমেন্ট দেখাতে হবে।

ব্যাক্তির সাথে সম্পৃক্ত মালিকানা যুক্ত কোন একটি ডকুমেন্ট দেখালে, তারা এটি নিশ্চিত হতে পারবে যে আপনি আসলেই ওই ব্যক্তির একজন শুভাকাঙ্ক্ষী ব্যক্তি।

তবে আপনার যদি এই বিকাশ একাউন্ট সম্পর্কে আইডিয়া থেকে থাকে যে আসলেই ওই ব্যক্তির বিকাশ একাউন্ট হতে পারে, তাহলে আপনি ওই ব্যক্তিকে সাথে নিতে পারেন।

এবং তারপরে ওই ব্যক্তির সাথে যে সমস্ত ডকুমেন্টস রয়েছে, সে সমস্ত ডকুমেন্টস তাদেরকে প্রভাইড করতে পারেন।

তাহলে হয়তো তারা আপনাকে একাউন্ট রিলেটেড তথ্যগুলো জানিয়ে দিতে পারে।

একটি তিতা সত্য কথা বলে দেয়া দরকার সেটি হলো, আপনি যদি আপনার রিলেটিভ কারো একাউন্ট এ তথ্য জেনে নিতে চান তাহলে সেটা ঠিক আছে।

তবে আপনি যদি অসৎ ভাবে অন্য যে কারো বিকাশ একাউন্টের মালিকের সম্পর্কে জেনে নিতে চান, তাহলে সেটা কখনোই সম্ভব হবে না।

কারণ, বিকাশ সবসময় ইউজার এর সিকিউরিটি কথা মাথায় রেখে যে কোনো রকমের কার্যক্রম সম্পাদন করে।

কাজেই, আপনার রিলেটিভ কারো অ্যাকাউন্ট এ সমস্যা যদি হয়ে থাকে এবং একাউন্ট এর মালিকানা সম্পর্কে যদি তারা দ্বিধাগ্রস্ত অবস্থায় থাকেন, তাহলে উপরে উল্লেখিত পদ্ধতি অনুসরণ করে একাউন্ট এর মালিকানা দেখে নেয়া যেতে পারে।

তবে উপরে উল্লেখিত প্রত্যেকটি বিষয়ে আপনার ক্ষেত্রে কার্যকরী হবে কিনা সেটি সম্পূর্ণ পক্ষে নির্ভর করবে আপনার উপরে এবং আপনার সততার ওপরে।

কারণ, আপনি যদি ভুল স্টেপ ফলো করেন তাহলে আপনাকে একাউন্ট এর মালিকানা সম্পর্কে জানিয়ে দেয়া হবে না, উল্টো আপনার অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া হতে পারে।

সেজন্য, যে কোনো রকমের ভীতিকর অবস্থায় এড়ানোর জন্য অবশ্যই সৎভাবে একাউন্ট এর মালিকানা সম্পর্কে জেনে নেয়ার ইচ্ছা পুষন করুন।

Scroll to Top