বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম

কোন কারণে আপনার বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার প্রয়োজন হলে বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানার প্রয়োজন আছে।

কিভাবে এবং কি সমস্ত স্টেপ ফলো করার মাধ্যমে আপনি চাইলে খুব সহজেই বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন, সেই সম্পর্কে এই আর্টিকেল আলোচনা করা হবে।

তাহলে আর দেরি না করে এখনি এই রিলেটেড আলোচনা শুরু করা যাক।

বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করা কি সম্ভব?

আপনি চাইলে বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন। তবে মালিকানা পরিবর্তন করার ক্ষেত্রে আপনাকে বিভিন্ন রকমের সিকিউরিটি সংক্রান্ত জটিলতার মধ্যে পড়তে হবে।

একাউন্টে মালিকানা পরিবর্তন করতে চান, সেই অ্যাকাউন্ট রিলেটেড বিভিন্ন বিষয়াদি আপনাকে প্রমাণ করতে হবে এবং তারপরে আপনি একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে সক্ষম হবেন।

এক কথায় বলতে গেলে এটা বলতে হবে যে, আপনি চাইলে একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে পারবেন।

বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন কিভাবে করবেন?

নিম্নলিখিত স্টেপ ফলো করার মাধ্যমে বিকাশ একাউন্ট এর মালিকানা পরিবর্তন করা সম্ভব হতে পারে।

  • একাউন্ট এর মালিকানা পরিবর্তন করার জন্য আপনাকে সর্বপ্রথম, যে ব্যক্তির নামে বিকাশ একাউন্ট রয়েছে সেই ব্যক্তি কে সাথে রাখতে হবে।
  • ওই ব্যক্তি যদি মৃত থাকে তাহলে আপনি ওই ব্যক্তির কে হন? সেই রিলেটেড ইনফর্মেশন এর প্রয়োজন হবে। অর্থাৎ আপনি যদি ঐ ব্যক্তির ছেলে যদি হয়ে থাকেন, তাহলে ওই ব্যক্তির নেশনাল আইডি কার্ড ছবি এবং আপনার ন্যাশনাল আইডি কার্ড সাথে রাখতে হবে।
  • তবে ব্যক্তি যদি জীবিত থাকেন, তাহলে ওই ব্যক্তিকে সাথে নিয়ে ঐ ব্যক্তি যে আইডি কার্ড রয়েছে, আইডি কার্ড এবং ফোন নাম্বার সাথে রাখতে হবে।

যখনই আপনি ইনফরমেশন গুলো কালেক্ট করে নিবেন, তখন আপনার আশেপাশে যে বিকাশ সেবা কেন্দ্র রয়েছে কিংবা বিকাশ সার্ভিস সেন্টার রয়েছে, সেই বিকাশ সার্ভিস সেন্টারে চলে যান।

বিকাশ সার্ভিস সেন্টারে চলে যাওয়ার পরে আপনি একাউন্ট এর মালিকানা পরিবর্তন করতে চান, সেই সম্পর্কে তাদেরকে অবগত করুন।

যদি আপনার দেয়া ইনফরমেশন গুলো সঠিক থেকে থাকে এবং আপনার সাথে রাখা ইনফরমেশনগুলো সত্যতা যাচাই হয়, তাহলে একাউন্ট এর মালিকানা পরিবর্তনের কাজ শুরু হয়ে যাবে।

উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করতে পারবেন।

Scroll to Top