নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার নিয়ম

নগদ একাউন্ট ব্যবহারকারী হিসেবে আপনি যদি নগদ একাউন্ট নিয়ে কোন রকম সমস্যার মধ্যে পতিত হন কিংবা আপনার অ্যাকাউন্ট নাম্বার নিয়ে সমস্যার মধ্যে পতিত হন, তাহলে নিশ্চয়ই নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার নিয়ম জেনে নিতে চাইবেন।

আর কিভাবে আপনি চাইলে খুব সহজে কিছু পদক্ষেপ অনুসরণ করার মাধ্যমে নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করতে পারবেন, সেই রিলেটেড যাবতীয় তথ্য এখান থেকে জেনে নিতে পারবেন।

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করা কি সম্ভব?

আপনি যদি সঠিক পদক্ষেপ অনুসরণ করতে পারেন তাহলে নিশ্চয়ই মোবাইল অ্যাকাউন্ট নাম্বার চেঞ্জ করতে পারবেন এবং তারপর এখানে আপনার নতুন একটি অ্যাকাউন্ট নাম্বার সেট করতে পারবেন।

নাম্বার পরিবর্তন করার জন্য আপনাকে অবশ্যই সঠিক তথ্য দিতে হবে। তাহলেই আপনি সঠিকভাবে নাম্বারটি পরিবর্তন করতে পারবেন।

এক্ষেত্রে, নাম্বার পরিবর্তন করার ক্ষেত্রে আপনাকে যে সমস্ত তথ্য দিতে হবে কিংবা যেভাবে আপনার নাম্বারটি পরিবর্তন করতে হবে, সেই সম্পর্কিত তথ্য নিচে দেয়া হল।

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার নিয়ম

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার জন্য আপনার কাছ থেকে যে সমস্ত তত্ত্বের প্রয়োজন হবে অর্থাৎ যে সমস্ত ডকুমেন্টের প্রয়োজন হবে, সেগুলো নিচে তুলে ধরা হলো।

  • যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করেছেন সেই ব্যক্তিকে প্রয়োজন হবে।
  • অ্যাকাউন্ট তৈরি করার সময় যে জাতীয় পরিচয় পত্র ছিল সেই জাতীয় পরিচয়পত্র প্রয়োজন হবে।
  • ১ কপি পাসপোর্ট সাইজের ছবির প্রয়োজন হবে।
  • সর্বশেষ লেনদেনের স্টেটমেন্ট।

উপরে উল্লেখিত তথ্যগুলো যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি চাইলে খুব সহজেই অ্যাকাউন্ট নাম্বার পরিবর্তন করে নতুন আরেকটি একাউন্ট নাম্বার সেট করে নিতে পারবেন।

অ্যাকাউন্ট নাম্বার পরিবর্তন করে নেয়ার জন্য আপনাকে সর্বপ্রথম আপনার আশেপাশে যে সমস্ত নগদ কাস্টমার কেয়ার রয়েছে কিংবা নগদ আউটলেট রয়েছে সেগুলোতে চলে যেতে হবে।

যখনই আপনি সেখানে চলে যাবেন তখন আপনি তাদেরকে নগদ একাউন্ট নাম্বার বদলানোর কথা সরাসরি বলতে পারেন।

যদি আপনার দেয়া তথ্য সঠিক থেকে থাকে, তাহলে আপনার নগদ একাউন্ট নাম্বার তারা বদলে দিবে কিংবা আগের নগদ একাউন্ট বন্ধ করে দিয়ে নতুন আরেকটি নগদ একাউন্ট তৈরী করে দিবে।

নগদ একাউন্ট নাম্বার বদলানোর ক্ষেত্রে এই কাজটি সর্বাপেক্ষা হতে পারে, আর সেটি হল আপনার পূর্বের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়া এবং নতুন আরেকটি একাউন্ট চালু করে দেয়া।

কারণ, আপনার নগদ একাউন্ট বদলানোর কারণ হয়তো এটাই আপনি আগের নাম্বারে অ্যাকাউন্ট আর ব্যবহার করতে চান না।

সেজন্য, নগদ কর্তৃপক্ষ আপনার পূর্বের নাম্বার দিয়ে তৈরিকৃত অ্যাকাউন্ট বন্ধ করে দিবে এবং তারপরে আপনি যে নাম্বার দিয়ে একাউন্ট তৈরী করতে চান সেই নাম্বার দিয়ে নতুন আরেকটি অ্যাকাউন্ট তৈরি করে দিবে।

এক্ষেত্রে একটি বিষয় বলে রাখা ভালো আর সেটি হল, আপনি একটি আইডি কার্ড দিয়ে একটি নগদ একাউন্ট তৈরি করতে পারবেন। সেক্ষেত্রে নগদ একাউন্ট বন্ধ করে দিলে আপনি পুনরায় সেই আইডি কার্ড দিয়ে একাউন্ট তৈরি করতে সক্ষম হবেন।

সেজন্য পূর্বের এনআইডি কার্ড দিয়ে আপনি যদি অ্যাকাউন্ট তৈরি করে নিতে চান, তাহলে কাস্টমার কেয়ারের চলে যান এবং তারপর একাউন্ট বন্ধ করে নতুন একটি একাউন্ট তৈরি করে নিন।

Scroll to Top