নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

আপনার যদি একটি নগদ অ্যাকাউন্ট থেকে থাকে এবং সেই নগদ একাউন্টে আপনি যদি নির্দিষ্ট পরিমান টাকা ক্যাশ ইন করেন, তাহলে কোন এক সময় নিশ্চয়ই নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম জেনে টাকা তুলতে হয়।

আজকের এই আর্টিকেলের বিস্তারিতভাবে আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে খুব সহজে কয়েকটি উপায় কাজে লাগিয়ে নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম জেনে টাকা তুলতে পারবেন।

তাহলে আর দেরি না করে এখনি দেখে নেয়া যাক কিভাবে আপনি চাইলে খুব সহজেই নগদ একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করবেন।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম নিয়ম

আপনি চাইলে দুইটি পদ্ধতি কাজে লাগিয়ে খুব সহজেই নগদ একাউন্ট থেকে টাকা তোলার কাজ সম্পন্ন করতে পারবেন।

এর মধ্যে থেকে একটি পদ্ধতি হলো, নগদ ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে এবং অন্যটি হলো নগদ মোবাইল অ্যাপ ব্যবহার করার মাধ্যমে।

আপনি যদি আপনার কাজ সহজভাবে এবং কম সময়ে সম্পন্ন করতে চান, তাহলে নগদ মোবাইল এ ব্যবহার করতে পারেন কিংবা ইন্টারনেটবিহীন টাকা ক্যাশ আউট করার জন্য নগদ ইউএসএসডি কোড ব্যাবহার করতে পারেন।

সে যেই হোক না কেন, নগদ একাউন্ট থেকে টাকা তোলার জন্য আপনি চাইলে এই দুইটি পদ্ধতি অনুসরণ করতে পারেন। তাহলে আর দেরি না করে এখনি দেখে নেয়া যাক কিভাবে এই দুইটি পদ্ধতি কাজে লাগিয়ে খুব সহজেই নগদ একাউন্ট থেকে টাকা তুলতে পারবেন।

ইউএসএসডি কোড ডায়াল করে টাকা তোলার নিয়ম

আপনি যদি নগদ ডায়াল করার মাধ্যমে খুব সহজেই নগদ একাউন্ট থেকে টাকা তুলে নিতে চান, তাহলে সেটি করার জন্য আপনার মোবাইল ফোন থেকে সর্বপ্রথম ডায়াল করুন *১৬৭#

যখনই আপনি উপরিউল্লিখিত ইউএসএসডি কোড ডায়াল করে নিবেন তাহলেই আপনার মোবাইল ফোন থেকে, নগদ মেনু ওপেন হয়ে যাবে। এখান থেকে আপনি আপনার পছন্দের অপশনটি বেছে নিতে পারবেন।

যেহেতু আপনি নগদ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে চান, সে জন্য এখানে থাকা, cash-out অপশনটি বেছে নিতে পারেন।

নগদ মেনু থেকে ক্যাশ আউট অপশনটি বেছে নেয়ার জন্য “1” লিখে তারপরে send বাটনে ক্লিক করুন।

যখন আপনি ক্যাশ আউট অপশনটি বেছে নিবেন তখন আপনার সামনে নতুন আরেকটি অপশন চালু হয়ে যাবে। এবার এখান থেকে আপনাকে আপনি যে উদ্যোক্তা পয়েন্ট থেকে টাকা তুলতে চান, সেই নগদ উদ্যোক্তা নাম্বারটি বসিয়ে দিতে হবে।

অর্থাৎ নগদ এজেন্টের যে নাম্বার রয়েছে সেই এজেন্ট নাম্বার বসিয়ে দিতে হবে। এবং তার পরে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করে দিতে হবে।

যখনই আপনি নগদ উদ্যোক্তা নাম্বার বসিয়ে সেন্ড বাটনে ক্লিক করে দিবেন তারপর এর অপশন এ, আপনাকে টাকার পরিমাণ বসিয়ে দিতে হবে।

অর্থাৎ আপনি যত টাকা ক্যাশ আউট করতে চান সেই টাকার পরিমাণ বসিয়ে দিতে হবে।

টাকার পরিমান বসিয়ে দেয়ার পরে পুনরায় সেন্ড বাটনে ক্লিক করে দিন।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

টাকার পরিমান বসিয়ে দেয়ার পরে এবার একদম সর্বশেষ ধাপে আপনাকে নগদ একাউন্টের যে পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার বসিয়ে দিতে হবে।

মনে রাখবেন, সঠিক পিন নাম্বার অবশ্যই বসাবেন। অন্যথায়, আপনার টাকা ক্যাশ আউট হবে না।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

যদি সব কিছু ঠিক থাকে থাকে তাহলে সফলভাবে আপনার ওই নগদ উদ্যোক্তা একাউন্ট এ টাকা ক্যাশ আউট করার কাজ সম্পন্ন হয়ে যাবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই নগদ ইউএসএসডি কোড ব্যবহার করার মাধ্যমে নগদ একাউন্ট থেকে টাকা ক্যাশ আউট করতে পারবেন।

অ্যাপ ব্যবহার করে নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

এছাড়াও আপনি যদি নগদ এর অফিসিয়াল মোবাইল অ্যাপ ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই নগদ একাউন্ট থেকে টাকা তুলে নিতে চান, তাহলে সেটি খুব সহজেই করতে পারবেন।

এই কাজটি করার জন্য সর্বপ্রথম আপনার মোবাইল ডিভাইসে নগদ এর অফিশিয়াল অ্যাপ ডাউনলোড করে নিন।

Download app for Android Download app for IOS

 

যখনই আপনি নগদ অ্যাপ ডাউনলোড করে নিবেন তখন আপনার মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে নগদ একাউন্টে লগইন করে নেয়ার কাজ সম্পন্ন করে নিন।

একাউন্টে লগইন করে নেয়ার পরে আপনি নগদ একাউন্টের ড্যাশবোর্ডে চলে আসতে পারবেন। এবং তারপর এখান থেকে আপনি আপনার কার্যক্রম সম্পন্ন করতে পারবেন।

যেহেতু আপনি নগদ একাউন্ট থেকে টাকা তুলতে চান, সে জন্য, Cashout নামে যে অপশন পাবেন, সেই অপশনটির উপরে ক্লিক করে দিন।

ক্যাশ আউট অপশন এর উপরে ক্লিক করে দেয়ার পরে এবার আপনাকে নগদ উদ্যোক্তা নাম্বার বসিয়ে দিতে হবে। অর্থাৎ আপনি নগদের যে উদ্যোগতার কাছ থেকে টাকা তুলতে চান, সেই উদ্যোক্তা নাম্বার বসিয়ে দিতে হবে।

উদ্যোক্তা নাম্বার কিংবা এজেন্ট নাম্বার, যাই বলেন না কেন সেই নাম্বারটি বসিয়ে দিতে হবে।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

তার পরবর্তী বক্সে, আপনি কত টাকা ক্যাশ আউট করতে চান সেই টাকার পরিমাণ যথাযথভাবে বসিয়ে দিতে হবে।

পুনরায় টাকার পরিমাণ বসিয়ে দেয়ার পরে কন্টিনুয়ে বাটনে ক্লিক করুন।

নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম

এবার একদম সর্বশেষ পেইজে আপনাকে আপনার নগদ একাউন্টের পিন নাম্বার বসিয়ে দিতে হবে এবং তার পরে ক্যাশ আউট বাটনে ক্লিক করে টাকা তোলার কাজ সম্পন্ন করতে হবে।

উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই, নগদ একাউন্ট থেকে টাকা তোলার কাজ সম্পন্ন করতে পারবেন।

কিভাবে নগদ একাউন্ট থেকে টাকা তুলতে হয়? সেই রিলেটেড যাবতীয় তথ্য উপরে আলোচনা করা হলো। আশাকরি, নগদ একাউন্ট থেকে টাকা তোলার নিয়ম জেনে নিতে পেরেছেন।

Scroll to Top