বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করা কি সম্ভব?

আমাদের মধ্যে এরকম অনেক বিকাশ ব্যবহারকারী রয়েছেন, যারা কিনা বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার চিন্তা-ভাবনা করে থাকে।

আর আপনিও যদি বিকাশ একাউন্ট থেকে নগদে টাকা ট্রান্সফার করার চিন্তা-ভাবনা করে থাকেন, তাহলে আজকের এই আর্টিকেল শুধুমাত্র আপনার জন্য।

এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করার নিয়ম আর যদি টাকা ট্রান্সফার করা না যায়, তাহলে কিভাবে ট্রান্সফার করতে পারবেন এই সম্পর্কে বিস্তারিত।

বিকাশ থেকে নগদে টাকা টান্সফার করা কি সম্ভব?

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা এটা মনে করেন যে বিকাশ থেকে নগরে বর্তমান সময়ে টাকা ট্রান্সফার করা সম্ভব।

আর আপনিও যদি তাদের মধ্যে একজন হয়ে থাকেন যারা কিনা মনে করেন সহজেই আপনি চাইলে বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন, তাহলে আপনি ভুল ভাবছেন।

Also Read:

কারণ আপনি চাইলেই এখনকার সময় অর্থাৎ ২০২১ সালের জুন মাসে বিকাশ একাউন্ট থেকে সরাসরি নগদ একাউন্টে ট্রান্সফার করতে পারবেন না।

তবে বাংলাদেশ টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সর্বশেষ বিজ্ঞপ্তি অনুযায়ী এ সম্পর্কে বিস্তারিত স্পষ্ট হওয়া যায় যে, কিছুদিনের মধ্যেই হয়তো প্রত্যেক মোবাইল ব্যাংকিং সেবায় একটি আরেকটির মাধ্যমে টাকা প্রদান করতে সক্ষম হবে।

এটি মূলত কার্যকর হতে আরো কিছুদিন সময় লাগবে, সেটা হতে পারে ২০২১ সালের ডিসেম্বর মাস পর্যন্ত।

অর্থাৎ ২০২১ সালের ডিসেম্বর মাস অব্দি আপনি যদি অপেক্ষা করেন, তাহলে দেখতে পারবেন যে শুধুমাত্র নগদ একাউন্ট থেকে বিকাশের নয়, আপনি চাইলে নগদ, বিকাশ, রকেট ইত্যাদি যেকোনো মোবাইল ব্যাংকিং সেবায় একটি আরেকটির কাছে টাকা প্রেরন করতে পারবেন।

আর এখন একটি বিষয় স্পষ্ট আর সেটি হল, আপনি চাইলেই কিন্তু বিকাশ থেকে রকেট একাউন্টে কিংবা রকেট একাউন্ট থেকে বিকাশ একাউন্টে টাকা প্রেরন করতে পারেন না।

তবে ২০২১ সালের ডিসেম্বর অবধি আপনি যদি অপেক্ষা করেন, তাহলে যেকোনো মোবাইল ব্যাংকিং একাউন্ট এ অন্য আরেকটি একাউন্ট থেকে টাকা সেন্ড করা যাবে এবং আপনি বিকাশ একাউন্ট থেকে নগদ একাউন্টে টাকা সেন্ড করতে পারবে।

বিকাশ থেকে নগদে টাকা ট্রান্সফার করা

আপনি যদি ২০২১ সালের ডিসেম্বর অবধি অপেক্ষা করেন, তাহলে কিভাবে একটি অ্যাকাউন্ট থেকে আরেকটি একাউন্টে টাকা সেন্ড করা যায়, এটি বিকাশ একাউন্টের মেনুতে সেটআপ করে দেয়া হবে।

এবং যখন আপনি একটি অ্যাকাউন্ট থেকে আরেকটা একাউন্টে টাকা প্রেরন করতে পারবেন, তখন অফিশিয়ালি নোটিশ দেয়ার মাধ্যমে আপনাকে এই সম্পর্কে বিস্তারিত জানানো হবে।

এর কারণে কোনো রকমের ভুল টিউটোরিয়াল দেখে একাউন্ট থেকে যে অন্য আর একাউন্টে টাকা ট্রান্সফার করা যায় এই রিলেটেড বিষয়াদিতে বিশ্বাস করবেন না।

কারণ, এটি সময় নষ্ট করা ছাড়া আর কিছুই নয়। মোট কথা হল আপনি বর্তমান সময়ে একটি অ্যাকাউন্ট থেকে আরেকটি একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন না।

আর যদি কখনো একটি অ্যাকাউন্ট থেকে আরেকটি একাউন্টে টাকা ট্রান্সফার করার সুবিধা দেয়া হয় তাহলে এটি এই ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত আলোচনা করে জানিয়ে দেয়া হবে।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top