বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম | Bkash Send Money

বিকাশ একাউন্ট খোলার পরে, এই একাউন্টে লেনদেন করার জন্য বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম সম্পর্কে জানা আবশ্যক.

কিভাবে সঠিক নিয়মে কোন রকমের ক্ষতির সম্মুখীন না হয়ে বিকাশ থেকে টাকা পাঠানো যায় সে সম্পর্কে বিস্তারিত জেনে নিতে চাইলে এই আর্টিকেলটি দেখতে পারেন।

এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে কিভাবে আপনি চাইলে বিকাশ অ্যাপস এবং বিকাশের মেনু কোড, এই দুইটি উপায় বিকাশ একাউন্ট থেকে টাকা পাঠানো যায় সে সম্পর্কে বিস্তারিত।

বিকাশ এপস এর মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম

সবচেয়ে কম চার্জ এবং কম সময়ের মধ্যে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে টাকা লেনদেন করতে চান তাহলে বিকাশ এপস আপনার জন্য সর্বাধিক রিকমেন্ডেড।

বিকাশ এপস এর মাধ্যমে আপনি চাইলে মাত্র একটি ক্লিকের মাধ্যমে টাকা লেনদেন করতে পারবেন। এছাড়াও পুরোপুরি সিকিউরিটি সাথে টাকা লেনদেনের কাজ সম্পন্ন করতে পারবেন।

বিকাশ এপস এর মাধ্যমে টাকা লেনদেন করার জন্য প্রথমত বিকাশের যে অফিশিয়াল অ্যাপ রয়েছে, সে সমস্ত অ্যাপস আপনার নির্দিষ্ট ফোনের জন্য ডাউনলোড করে নিন এবং লগ-ইন করে নিন।

Download APP

 

যখনই বিকাশ একাউন্টে লগইন করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন একাউন্টে ঢুকে চলে যেতে পারবেন। এবার তাহলে দেখে নেয়া যাক কিভাবে টাকা পাঠানো যায়।

যখনই এপসটিতে লগইন করা কাজ সম্পন্ন করে নিবেন, তখন এই অ্যাপসটি ড্যাশবোর্ডে চলে যেতে পারবেন এবং এখানে অনেকগুলো অপশন দেখতে পারবেন, টাকা লেনদেন কিংবা একাউন্ট মানেজমেন্ট এর জন্য।

যেহেতু আপনি একাউন্ট থেকে টাকা লেনদেন করতে চান সে জন্য একাউন্টের ড্যাশবোর্ডে যে “সেন্ড মানি” নামের অপশন রয়েছে সেই সেন্ড মানি নামের অপশনের উপরে ক্লিক করুন।

বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম | Bkash Send Money
বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম | Bkash Send Money

যখনই সেন্ড মানি নামের একটি অপশন রয়েছে সেই সেন্ড মানি নামের অপশন এর উপরে ক্লিক করবেন তখন আপনাকে পরবর্তী স্টেপে নিয়ে যাওয়া হবে।

এই পেইজটি থেকে আপনি যে নাম্বারে টাকা প্রেরণ করতে চান সেই নাম্বারটি সিলেক্ট করে নিতে হবে। আপনার কন্টাক্ট নাম্বারে যদি এই নাম্বারটি সেভ করা থাকে, তাহলে আপনি কন্টাক্ট নাম্বার থেকে এটি সিলেক্ট করে নিতে পারবেন।

এবং এটি যদি কন্টাক্ট নাম্বারে সেভ করা না থাকে, তাহলে ম্যানুয়ালি নাম্বারটি টাইপ করে লেনদেনের কাজে আরেক ধাপ এগিয়ে যেতে হবে।

বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম | Bkash Send Money
বিকাশ থেকে টাকা পাঠানোর নিয়ম | Bkash Send Money

যখনই নাম্বারটি টাইপ করার কাজ সম্পন্ন করে নিবেন, তখন এর পরবর্তী বক্সে কত টাকা প্রেরণ করতে চান সে তার একটি অ্যামাউন্ট বসিয়ে দিন।

এবং তার পরবর্তী বক্সে আপনার বিকাশ একাউন্টের পিন নাম্বার রয়েছে, সেই পিন নাম্বার বসিয়ে দিন এবং তারপরে সেন্ড বাটনে হোল্ড করে ধরলেই বিকাশ একাউন্টে টাকা পাঠানোর কাজ সম্পন্ন হয়ে যাবে।

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই বিকাশ এপস এর মাধ্যমে বিকাশ একাউন্টে লেনদেন এর কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

বিকাশ মেনু কোডের মাধ্যমে টাকা পাঠানোর নিয়ম

এছাড়াও আপনার আপনি যদি বিকাশে যে মেনু কোড রয়েছে সে কোডের মাধ্যমে, কিছুটা বেশি ক্যাশ আউট চার্জ দেয়ার মাধ্যমে লেনদেন করতে চান তাহলেও পারবেন।

  • এই কাজটি করার জন্য প্রথমে যে সিম থেকে বিকাশ একাউন্ট তৈরি করা রয়েছে, সেই সিম আপনার ফোনে প্রবেশ করিয়ে নিন এবং তারপর ডায়াল করুন *247# তাহলেই মেনু বার ওপেন হয়ে যাবে।
  • যখনই মেনু কোড ওপেন হয়ে, যাবে তখন এখানে তাকে অনেকগুলো অপশন এর মধ্যে থেকে Send Money নামের যে অপশন রয়েছে সেই অপশনটা সিলেক্ট করুন।
  • অর্থাৎ 2 লিখে সেন্ড করেন।
  • তাহলে এর পরবর্তী পেইজে আপনি যে নাম্বারে টাকা প্রেরণ করতে চান, সেই নাম্বারটি বসিয়ে দেয়ার একটি বক্স পাবেন।
  • পরবর্তী পেজে আপনি যে নাম্বারে টাকা পাঠাতে চান, সেই নাম্বারটি যথাযথভাবে বসিয়ে দিন এবং তার পরে পুনরায় Send বাটনে ক্লিক করুন।
  • এবার নাম্বারে কত টাকা প্রেরণ করতে চান তার একটি এমাউন্ট বর্ণনা করুন এবং তারপরে রেফারেন্স নাম্বার দেয়ার থাকলে রেফারেন্স নাম্বার দিয়ে দিন।
  • টাকার এমাউন্ট এবং রেফারেন্স নাম্বার যথাযথভাবে বসিয়ে দেয়ার পরে একদম সর্বশেষ ধাপে বিকাশ একাউন্টের পিন নাম্বার দেয়ার মাধ্যমে আপনি টাকা পাঠানোর কাজ সম্পন্ন করে নিতে পারবেন।

আর মূলত উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজেই বিকাশ একাউন্টে টাকা পাঠানোর কাজ সম্পন্ন করতে পারবেন কিংবা বিকাশ একাউন্ট দিয়ে টাকা লেনদেন করতে পারবেন।

আর এটি হল মূলত একটি গাইডলাইন যে গাইডলাইন এর মাধ্যমে আপনি চাইলে বিকাশ একাউন্ট থেকে টাকা লেনদেন করতে পারবেন এবং যে কারো নাম্বারে টাকা সেন্ড করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top