বিকাশ ক্যাশ আউট চার্জ ২০২২ – Bkash Cash Out Charge

বিকাশ একাউন্ট দিয়ে লেনদেন করার ক্ষেত্রে বিকাশ ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে, Bkash Cash Out Charge পরিশোধের মাধ্যমে আপনি বিকাশ থেকে টাকা তুলতে পারবেন।

যেহেতু, বিকাশ একাউন্ট থেকে লেনদেন করার ক্ষেত্রে কিংবা টাকা তুলেছে ক্যাশ আউট চার্জ খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সেজন্যই সম্পর্কে জানা অবশ্যই দরকার।

বিক্যাশ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট

আপনি যদি বিকাশ অ্যাপ ব্যবহার করার মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ১০০০ টাকা ক্যাশ আউট করতে চান, তাহলে আপনার একাউন্ট ব্যালেন্স থেকে বাড়তি ১৮.৫০ টাকা খরচ করতে হবে।

অর্থাৎ প্রতি ১০০০ টাকা ক্যাশ আউট করার ক্ষেত্রে আপনাকে আপনার একাউন্ট থেকে বাড়তি ১৮.৫০ টাকা খরচ করতে হবে।

আর আপনি যদি ক্যাশ আউট এর পরিমাণ বৃদ্ধি করেন তাহলে এই প্রতি হাজার টাকা ক্যাশ আউট চার্জ বাবদ আপনার যত টাকা খরচ করার প্রয়োজন, ওই একই হারে ক্যাশ আউট চার্জ প্রযোজ্য হবে।

হট অফারঃ আপনি যদি বিকাশে প্রিয় এজেন্ট যোগ করে তারপরে ঐ নাম্বারে ক্যাশআউট করেন, তাহলে ক্যাশআউট চার্জ হবে প্রতিহাজারে ১৪.৯০ টাকা। (লিমিট ২৫,০০০ টাকা প্রতিমাস)
বিকাশ প্রিয় এজেন্ট যোগ করার নিয়ম

 

ইউএসএসডি কোড ডায়াল করে BKash Cashout charge

আপনি যদি এজেন্টের কাছ থেকে ক্যাশ আউট করার সময়, বিকাশ কোড ডায়াল করার মাধ্যমে ক্যাশ আউট করেন, তাহলে আপনার প্রতি হাজার টাকা ক্যাশ আউট করার ক্ষেত্রে খরচ হবে ১৮.৫০ টাকা।

এবার আপনি যদি বেশি পরিমাণে ক্যাশ আউট করেন, তাহলে ওই পরিমাণ টাকা অংকের জন্য প্রতি হাজারে যত টাকা ক্যাশ আউট চার্জ ধরা হয়েছে ঠিক সেই হিসাবমতে ক্যাশ আউট চার্জ কর্তন করা হবে।

এটিএম থেকে বিকাশ ক্যাশ আউট চার্জ

আপনি যদি আপনার আশেপাশে থাকা ব্রাক ব্যাংকের যে সমস্ত এটিএম বুথ রয়েছে , সে সমস্ত এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন, তাহলে ভিন্ন চার্জ প্রযোজ্য হবে।

এটিএম বুথ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন, তাহলে প্রতি হাজার টাকা ক্যাশ আউট করার জন্য খরচ হবে, ১৭.৫০ টাকা।

আজকের এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে তিনটি ভিন্ন উপায়ে আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে চান, তাহলে ক্যাশ আউট চার্জ হিসেবে যত টাকা ধার্য হবে সেগুলো সম্পর্কে।

বিকাশ ক্যাশ আউট করার উপায় কতটি?

মূলত, আপনি চাইলে ভিন্ন তিনটি উপায়ে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করতে পারবেন আর যে সমস্ত উপায় গুলো বল।

  • মেনু কোড ডায়াল করে ক্যাশ আউট।
  • এটিএম বুথের মাধ্যমে।ক্যাশ আউট।
  • বিকাশ অ্যাপ ব্যবহার করে ক্যাশ আউট।

উপরে যে তিনটি উপায়ে মেনশন করা হয়েছে, সে তিনটি উপায়ে ক্যাশআউট করার ক্ষেত্রে তিন রকমের চার্জ প্রযোজ্য হবে।

এবার তাহলে এক নজরে দেখে নিন, এই তিনটি মাধ্যমে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করার ক্ষেত্রে যত টাকা চার্জ প্রযোজ্য হবে, সেই টাকার পরিমাণ সম্পর্কে সর্বশেষ বিস্তারিত একটি তথ্য।

বিকাশ ক্যাশ আউট চার্জ একসাথে

এবার আপনি যদি একসাথে বিকাশ ক্যাশ আউট চার্জ দেখে নিতে চান, অর্থাৎ সমস্ত ক্যাশ আউট চার্জ আছে তা দেখে নিতে চান, তাহলে নিম্নলিখিত টেবিলের দিকে লক্ষ্য করুন।

Methods

Charge

বিক্যাশ প্রিয় এজেন্ট নাম্বারে

১৪.৯০ টাকা

 বিকাশ অ্যাপ এবং ইউএসএসডি কোড

১৮.৫০ টাকা

এটিএম

১৭.৫০ টাকা

উপরে উল্লেখিত টেবিলে বিস্তারিত আলোচনা করা হয়েছে, আপনি যদি ভিন্ন ভিন্ন উপায়ে বিকাশ একাউন্ট থেকে ক্যাশ আউট করেন, তাহলে আপনাকে কি রকম বাড়তি টাকা খরচ করতে হবে সে সম্পর্কে।

BKash Cashout Charge সম্পর্কে যে তথ্যটি ছিল, সেই তথ্য সম্পর্কে এই আর্টিকেলে বিস্তারিত আলোচনা করা হলো।

আশাকরি, BKash Cashout Charge সম্পর্কে জেনে নিতে পেরেছেন।

উপরে উল্লেখিত চার্জ এর লিস্টের দিকে আপনি যদি লক্ষ্য করেন, তাহলে দেখতে পারবেন বিকাশ একাউন্ট থেকে টাকা তোলার ক্ষেত্রে যে চার্জ রয়েছে, সেই চার্জ অনুযায়ী এটিএম বুথের মাধ্যমে টাকা চার্জ সবচেয়ে কম।

এবং উপরে উল্লেখিত এটিএম বুথের মাধ্যমে আপনি যদি ক্যাশ আউট করতে না পারেন, তাহলে মেনু কোন ডায়াল করার মাধ্যমে সর্বোচ্চ টাকা খরচ করে ক্যাশ আউটের কাজ করতে পারবেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top