নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম এবং সুবিধা

একাউন্টের মাধ্যমে আপনি যদি ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে চান, তাহলে নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম জেনে নগদ উদ্যোক্তা একাউন্ট খুলতে পারেন।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার মাধ্যমে আপনি নগদ একাউন্টের মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম সম্পন্ন করতে পারবেন এবং এর দ্বারা আপনি কিছু মুনাফা উপভোগ করতে পারবেন।

আমাদের মধ্যে এরকম অনেকেই রয়েছেন যারা কিনা নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানেন না, কিংবা নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার জন্য কি রকমের বিষয়াদি প্রয়োজন হবে সে সম্পর্কে জানেন না।

আপনিও যদি নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলের মাধ্যমেই সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে পারেন।

নগদ উদ্যোক্তা একাউন্ট কেন খুলবেন

আপনি যদি নগদ একাউন্টের মাধ্যমে ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে চান এবং নগদ একাউন্ট ব্যবহার করার মাধ্যমে কমিশন পেতে চান, তাহলে নগদ এজেন্ট একাউন্ট তৈরি করতে পারে।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম জেনে আপনি যদি একটি অ্যাকাউন্ট তৈরি করেন , তাহলে আপনি নগদ একাউন্ট দ্বারা যখন লেনদেন করবেন তখন একটি নির্দিষ্ট কমিশন উপভোগ করতে পারবেন।

এছাড়াও নগদ কর্তৃক আপনি বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করার জন্য নগদ উদ্যোক্তা একাউন্ট রয়েছে, সেই এজেন্ট অ্যাকাউন্ট তৈরি করতে পারেন।

এই আর্টিকেলের মূলত আলোচনা করা হবে নগদ এজেন্ট একাউন্ট খোলার নিয়ম এবং একাউন্ট খোলার জন্য যে সমস্ত তথ্যাদি প্রয়োজন হবে সেগুলো সম্পর্কে বিস্তারিত।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার ডকুমেন্ট

আপনি যদি নগদ উদ্যোক্তা অ্যাকাউন্ট খুলতে চান তাহলে আপনার একাউন্ট খোলার জন্য বিভিন্ন রকমের ডকুমেন্টস এর প্রয়োজন হবে।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম জানার আগে নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার যে সমস্ত ডকুমেন্ট রয়েছে সেগুলো সম্পর্কে জেনে নেয়া প্রয়োজন।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার জন্য যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন হবে সেগুলো নিচে মেনশন করা হলো।

  • একটি দোকান থাকতে হবে এবং দোকান একটি ভালো যায়গায় থাকতে হবে।
  • আপনার দোকানের ট্রেড লাইসেন্স থাকতে হবে।
  • একাউন্টে রেজিস্টেশন করার জন্য ন্যাশনাল আইডি কার্ড/ ড্রাইভিং লাইসেন্স/ পাসপোর্ট কিংবা যেকোন সত্যায়িত একটি পরিচয় পত্রের প্রয়োজন হবে।
  • প্রথমত একাউন্ট মেনটেন করার জন্য খুব বেশি পরিমাণে মূলধন এর প্রয়োজন হবে।
  • এর পরবর্তীতে যখন আপনার অ্যাকাউন্ট তৈরি করার কাজ সম্পন্ন হয়ে যাবে , তখন আপনি যখন এই একাউন্ট দ্বারা লেনদেন করবেন। তখন কাস্টমার এর কাছ থেকে টাকা কালেক্ট করার মাধ্যমে এই টাকার অংক পুষিয়ে নিতে পারবেন।
  • এছাড়াও একাউন্ট খোলার জন্য কোন রকমের টাকা কিংবা ফী হবে না।
  • যে ব্যক্তি অ্যাকাউন্ট তৈরি করবে, সেই ব্যক্তির দুই কপি পাসপোর্ট সাইজের ছবি প্রয়োজন হবে।

আর উপরে উল্লেখিত ডকুমেন্ট এর সমন্বয়ে আপনি নগদ উদ্যোক্তা একাউন্ট তৈরি করতে পারবেন।

নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম

উপরে উল্লেখিত যে সমস্ত ডকুমেন্ট রয়েছে, সে সমস্ত ডকুমেন্ট এর সমন্বয় আপনি যদি এবার নগদ এজেন্ট একাউন্ট খুলতে চান, তাহলে তা খুলতে পারবেন।

যদি আপনি নগদ এজেন্ট একাউন্ট খুলতে ইন্টারেস্ট হয়ে থাকেন, তাহলে আপনাকে নিম্নলিখিত কিছু পদক্ষেপ অনুসরণ করতে হবে এবং তারপরে অ্যাকাউন্ট খোলা সম্পন্ন করতে হবে।

এজেন্ট একাউন্ট খোলার জন্য প্রথমত নগদ এর যে সমস্ত নগদ সেবা অফিস রয়েছে, সে সমস্ত নগরসেবা অফিসে আপনি চলে যেতে পারেন।

নগদ সেবা অফিস এর যে সমস্ত লোকেশন রয়েছে, সে সমস্ত লোকেশন আপনি নিম্নলিখিত লিংক থেকে কালেক্ট করে নিতে পারেন।

Nagad Sheba Point Distributor Locator

 

যখনই আপনি নগদসেবা অফিসে চলে যাবেন, তখন আপনি নগদ উদ্যোক্তা একাউন্ট তৈরী করতে চান সে সম্পর্কে তাদেরকে অবগত করুন।

এছাড়াও আপনার কাছে যদি অ্যাকাউন্ট তৈরি করার সমস্ত ডকুমেন্টস থেকে থাকে, তাহলে নগদ উদ্যোক্তা একাউন্ট তৈরি করার জন্য যে পরবর্তী স্টেপ রয়েছে, শুধুমাত্র স্টেপ সম্পর্কে তারা জানিয়ে দিবে।

আর নগদ উদ্যোক্তা একাউন্ট তৈরি করার জন্য আপনাকে প্রধানত নগদ সেবা অফিস রয়েছে সেই নগরসেবা অফিসে যেতে হবে এবং তারপরে আপনার ডকুমেন্টস সমন্বয় একাউন্ট তৈরী করে নিতে হবে।

নগদ উদ্যোক্তা একাউন্ট এর সুবিধা

নগদ উদ্যোক্তা একাউন্ট তৈরী করার পরে আপনি চাইলে এই একাউন্ট দ্বারা নগদ একাউন্ট রিলেটেড বিভিন্ন রকমের কার্যাদি সম্পন্ন করতে পারবেন।

আর নগদ এজেন্ট একাউন্ট এর যে সমস্ত সুযোগ সুবিধা রয়েছে সে সমস্ত সুযোগ সুবিধা সম্পর্কে নিচে মেনশন করা হলো।

  • নতুন অ্যাকাউন্ট তৈরি করা।
  • মোবাইল রিচার্জ।
  • বিল পেমেন্ট।
  • ট্রানজেকশন ডিটেলস।
  • সহজেই সেন্ড মানি এবং ক্যাশ ইন।
  • নগদ মুনাফা অর্জন।
  • নির্দিষ্ট পরিমান ক্যাশ ইন করার কাজ সম্পন্ন করার। জন্য মুনাফা অর্জন ইত্যাদি।

উপরে উল্লেখিত সুবিধাগুলো ছাড়াও আপনি একাউন্টের মাধ্যমে বিভিন্ন রকমের সুযোগ সুবিধা উপভোগ করতে পারবেন।

এছাড়াও আপনি যদি নগদ একাউন্ট সহজ ভাবে পরিচালনা করতে চান তাহলে নগদ উদ্যোক্তা নাম যে এপ আছে সেটি ডাউনলোড করতে পারেন।

Download App for Android

 

উপরে উল্লেখিত লিংক থেকে যখন নগদ উদ্যোক্তা এপ আপনার নির্দিষ্ট ডিভাইসের জন্য ডাউনলোড করে নিবেন, তখন আপনি নগদ কাজগুলো সহজপ সম্পন্ন করতে পারবেন।

এছাড়াও নগদ উদ্যোক্তা অ্যাপ থেকে আপনি যদি ট্রানজেকশন করেন , তাহলে নগদ মেনু কোড ডায়াল করার মাধ্যমে যে মুনাফা পাবেন তার চেয়ে বেশি মুনাফা ভোগ করতে পারবেন।

আশাকরি, নগদ উদ্যোক্তা একাউন্ট খোলার নিয়ম এবং উদ্যোক্তা একাউন্ট খোলার যেসমস্ত সুবিধা রয়েছে সেগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নিতে পারেন।

Leave a Comment

Your email address will not be published.

Scroll to Top