উপায় একাউন্ট দেখার নিয়ম – উপায় ব্যালেন্স চেক

আপনি যদি উপায় অ্যাকাউন্ট ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে নিশ্চয়ই উপায় একাউন্ট দেখার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নিতে চাইবেন।

আর আপনি যদি উপায় ইউএসএসডি কোড এবং উপায় মোবাইল অ্যাপ ব্যবহার করার মাধ্যমে একাউন্ট দেখে নেয়ার নিয়ম সম্পর্কে জেনে নিতে চান, তাহলে এই আর্টিকেলটি শেষ পর্যন্ত থেকে নিতে পারেন।

এখানে বিস্তারিতভাবে আলোচনা করা হবে এই দুইটি উপায়ে কিভাবে আপনি চাইতে খুব সহজে উপায়ে একাউন্ট দেখার কাজ সম্পন্ন করতে পারেন৷

উপায় একাউন্ট দেখার নিয়ম

আপনি চাইলে ভিন্ন দুটি উপায়ে উপায়ে একাউন্ট দেখে নিতে পারবেন। এর মধ্যে থেকে একটি হলো উপায় কোড এবং অন্যটি হলো, উপায় মোবাইল অ্যাপ।

উপায় কোডের মাধ্যমে আপনি যেকোন রকমের মোবাইল ফোন থেকে কিভাবে সৃষ্টি করার মাধ্যমে ফ্রিতে অ্যাকাউন্ট এর যাবতীয় ইনফরমেশন দেখতে পারবেন।

তবে উপায়ে মোবাইল এপ ব্যবহার করার জন্য আপনাকে অ্যান্ড্রয়েড কিংবা আপল ব্র্যান্ডের স্মার্টফোন ক্রয় করতে হবে। এবং তার পরে ডাটা কানেকশন এর সহায়তায় অ্যাকাউন্ট চেক করে নিতে হবে।

ইউএসএসডি কোড ডায়াল করে উপায় একাউন্ট দেখার নিয়ম

আপনি যদি ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে উপায় একাউন্ট দেখে নিতে চান তাহলে, এটি খুব সহজেই করে নিতে পারবেন।

এই কাজটি করার জন্য সর্বপ্রথম আপনার মুঠোফোন থেকে ডায়াল করতে হবে *২৬৮#

যখনই আপনি উপরে উল্লেখিত ইউএসএসডি কোড আপনার ডিভাইস থেকে টাইপ করে নিবেন তখন নিম্নলিখিত স্ক্রীনশটএর মত একটি পেজ দেখতে পারবেন।

এবার আপনি যেহেতু একাউন্ট চেক করে নিতে চান সে জন্য “My upay” অপশন বেছে নেয়ার জন্য “7” লিখে তারপরে সেন্ড বাটনে ক্লিক করুন।

উপায় একাউন্ট দেখার নিয়ম - উপায় ব্যালেন্স চেক

এবার আপনি যেহেতু একাউন্ট ব্যালেন্স চেক করে নিতে চান সে জন্য “1” লিখে তারপরে সেন্ড বাটনে ক্লিক করে দিন।

উপায় একাউন্ট দেখার নিয়ম - উপায় ব্যালেন্স চেক

এবং তারপরে আপনার উপায় একাউন্টের যে পিন নাম্বার রয়েছে সেই পিন নাম্বার যথাযথভাবে বসিয়ে দিন। মনে রাখবেন, ভুল পিন নাম্বার দেয়ার মাধ্যমে আপনার অ্যাকাউন্ট ব্লক হয়ে যেতে পারে।

সেজন্য একবার যদি পিন নাম্বার ভুল হয়ে যায় তাহলে পরের বার ভালো করে চিন্তা-ভাবনা করে পিন নাম্বার দেয়ার চেষ্টা করবেন।

যখনই আপনি সফলভাবে আপনার উপায় একাউন্টের পিন নাম্বার কিংবা পাসওয়ার্ড দিয়ে দিবেন, তারপরের পেজটিতে আপনি আপনার একাউন্ট ব্যালেন্স দেখতে পারবেন।

আর উপরে উল্লেখিত উপায়ে খুব সহজে ইউএসএসডি কোড ডায়াল করার মাধ্যমে আপনার উপায় একাউন্ট চেক করে নিতে পারবেন।

উপায় অ্যাপের মাধ্যমে একাউন্ট চেক

এছাড়াও আপনি যদি খুব সহজেই, কোন রকমের জটিলতা ছাড়াই অ্যাকাউন্ট চেক করে নিতে চান তাহলে উপায় অ্যাপ ব্যবহার করার মাধ্যমে সেই কাজটি সম্পন্ন করতে পারেন।

উপায় মোবাইল এপ ব্যবহার করার মাধ্যমে আপনি যদি অ্যাকাউন্ট চেক করে নিতে চান তাহলে আপনাকে সর্বপ্রথম উপায় মোবাইলে ডাউনলোড করে নিতে হবে।

Download App

 

যখনই আপনি অ্যাপ ডাউনলোড করে নেবেন তখন আপনার উপায় একাউন্টের নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে অ্যাকাউন্টে লগ-ইন করে নিন।

এখানে একটি বিষয় অবশ্যই খেয়াল রাখবে আর সেটি হল, যে নাম্বার দিয়ে আপনার উপায় অ্যাকাউন্ট খোলা রয়েছে সেই নাম্বারটি অবশ্যই আপনার স্মার্টফোনে প্রবেশ করিয়ে রাখবেন।

অন্যথায় আপনি অ্যাকাউন্টে লগ-ইন করতে পারবেন না।

যখনই একাউন্টের নাম্বার এবং পাসওয়ার্ড দেয়ার মাধ্যমে সফলভাবে লগইন করে নিবেন তখন আপনি উপায় এপের ড্যাশবোর্ডে চলে যেতে পারবেন।

এবার উপায় একাউন্ট ব্যালেন্স চেক করে নেয়ার জন্য উপরের দিকে “Balance” বাটনে ক্লিক করে দিলেই অ্যাকাউন্ট ব্যালান্স দেখে নিতে পারবেন।

উপায় একাউন্ট দেখার নিয়ম - উপায় ব্যালেন্স চেক

আর উপরে উল্লেখিত উপায়ে আপনি চাইলে খুব সহজে উপায় একাউন্ট চেক করে নিতে পারবেন।

শেষ কথাঃ আপনার হাতে যদি স্মার্টফোন থেকে থাকে এবং আপনি যদি উপায় একাউন্ট চেক করে নিতে চান তাহলে উপায় অ্যাপ ব্যবহার করার মাধ্যমে খুব সহজেই করতে পারবেন।

তবে যে কোনো রকমের সিচুয়েশনে আপনি যদি অ্যাকাউন্ট চেক করে নিয়েছেন তাহলে উপায় ইউএসএসডি কোড ব্যবহার করার মাধ্যমে সেই কাজটি সম্পন্ন করতে পারেন।

সেজন্য দুটি বিষয়ই এই আর্টিকেলের ভালোভাবে বর্ণনা করা হয়েছে।

Scroll to Top